২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রজব, ১৪৪৪ হিজরি

নদীর পাড়ে পাওয়া গেল বিস্ফোরক ব্রিটিশের মোটরসেল

editor
প্রকাশিত ডিসেম্বর ২৫, ২০২২
নদীর পাড়ে পাওয়া গেল বিস্ফোরক  ব্রিটিশের মোটরসেল
Spread the love

রাসেল দাশ, চট্টগ্রাম ব্যুরো

কর্ণফুলীর পাড়ে প্রতিদিনের মতো কাজ করতে গিয়ে মাটি খুঁড়ে পাওয়া গেল ব্রিটিশের মোটরসেল।
অদ্য ২৫ ই ডিসেম্বর সকালে বাকলিয়া থানাদ্বীন বাস্তহারা খেতচর এলাকায় কর্ণফুলীর পাড়ে প্রতিদিনের ন্যায় কাজ করতে গিয়ে মাটি খুঁড়ে পাওয়া গেল ৮২ বৎসরের পুরোনো ব্রিটিশের মোটরসেল। কাজ করতে যাওয়া লোকজন এগুলোকে স্ক্রাব মনে করে নিজেরাই নদীর পাড় থেকে রাস্তায় নিয়ে আসে, পরে লোক জানাজানি হলে বাস্তহারা বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন ও সাংগঠনিক সম্পাদক সোহেল কুটুমের নেতৃত্বে বাকলিয়া থানাকে জানানো হয়।

এই বিস্ফোরক এর বিষয়ে জানতে চাইলে বাস্তহারা বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোঃ সালাউদ্দিন জাতীয় সাপ্তাহিক অভিযোগ পত্রিকাকে বলেন, আমরা খবর পেয়ে জানতে পারি কিছু বিস্ফোরক পাওয়া গেছে নদীর পাড়ে, যেহেতু এগুলো প্রশাসনিক বিষয় সেহেতু আমরা বিলম্ব না করে বাকলিয়া থানাকে  অবহিত করি।

খবর পাওয়ার সঙ্গে সঙ্গে বাকলিয়া থানার একটি টিম ও চাক্তাই পাড়ীঁর ইনচার্জ এসআই বেলাল সহ যথাস্থানে উপস্থিত হয়। পরে সাধারণ জনগণকে ওই মোটরসেলের থেকে নির্ধারিত দূরত্বই সরিয়ে নেওয়া হয়।
এই মোটরসেলের ব্যাপারে জানতে চাইলে চাক্তাই পাড়ীঁর ইনচার্জ মোঃ বেলাল হোসেন জাতীয় সাপ্তাহিক অভিযোগ পত্রিকাকে বলেন, বাস্তহারা সমবায় সমিতির সদস্যরা আমাদেরকে জানানোর সাথে সাথে আমরা যথাস্থানে উপস্থিত হয়েছি, এসে দেখতে পাই এগুলো দ্বিতীয় বিশ্বযুদ্ধের আমলের মোটরসেল। যেহেতু এগুলো শক্তিশালী বিস্ফোরক সেহেতু আমরা এগুলোকে বিস্ফোরক নিষ্ক্রিয় টিম দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করেই আমরা এই স্থান ত্যাগ করব।
বিশেষ সূত্রে খবর পাওয়ার সাথে সাথে সদরঘাট নৌ থানার অফিসার ইনচার্জ একরাম উল্লাহ নৌ পুলিশ নিয়ে যথাস্থানে উপস্থিত হয়।
মোটরসেল এর ব্যাপারে জানতে চাইলে সদরঘাট নৌ থানার ওসি একরাম উল্লাহ জাতীয় সাপ্তাহিক অভিযোগ পত্রিকাকে বলেন, বাকলিয়া বাস্তহারা খেতচর এলাকার থেকে জানানো হয় কর্ণফুলী নদী থেকে মানব ক্ষতিকর বিস্ফোরক পাওয়া গেছে তাই জনগণের জানমালের কথা বিবেচনা করে নৌ পুলিশের একটি টিম নিয়ে যথাস্থানে ছুটে আসি। যেহেতু বাকলিয়া থানার একটি টিম এখানে উপস্থিত আছে সেহেতু যৌথ উদ্যোগে এই মোটরসেল গুলো নিষ্ক্রিয় করা হবে।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28