১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে জাহাঙ্গীর কবির একাডেমী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০২২
জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে জাহাঙ্গীর কবির একাডেমী ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান

 

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধিঃ জয়াগ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মন উন্নয়নে, জাহাঙ্গীর কবির একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান হয়েছে।

৭ ডিসেম্বর বুধবার বেলা ১১ টায় কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী-১ চাটখিল সোনাইমুড়ী আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম বলেন, সন্তানদের বিপথগামী,তার হাত থেকে রক্ষা করতে পারে পিতা-মাতা ও অভিভাবকেরা।

তিনি বলেন, অপ্রাপ্ত বয়স্ক সন্তানদের চাহিদা পূরণ করতে গিয়ে অনেক পিতা-মাতা তার সন্তানকে বিপদের মুখে ফেলে দেয়। এইচ এম ইব্রাহিম এমপি বলেন, সন্তানেরা কোথায় কি করে পিতা-মাতার অবশ্যই খবর রাখা উচিত।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি,চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর কবির সভাপতির বক্তব্যে বলেন, একজন মা সন্তানকে সু শিক্ষিত করতে পারে। সু-নাগরিক হিসেবে গড়ে ওঠার পিছনে মায়ের দায়িত্ব অনেক বেশি। তিনি এর সাথে যোগ করে বলেন, আমার মায়ের ইচ্ছা ছিল আমি বিশ্ববিদ্যালয় লেখাপড়া করব। আল্লাহর রহমতে আমার মায়ের সেই ইচ্ছা আমি পূরণ করতে সক্ষম হয়েছি।

আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, আমি যখন জয়াগ উচ্চ বিদ্যালয়ের দায়িত্ব নিয়েছিলাম। তখন এখানে শিক্ষার মান অনেক খারাপ ছিল, আর এখন সোনাইমুড়ি উপজেলার মধ্যে অন্যতম একটা শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিষ্ঠিত হয়েছে। দ্রুত সময়ের মধ্যে একটিভ ফাউন্ডেশন এর অর্থায়নে পাঁচ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করা হবে বলে তিনি তার বক্তব্য উল্লেখ করেন।

আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন। আয়োজিত এতে অন্য অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাটখিল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা সাকিল, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন,সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল হক,সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মমিনুল ইসলাম বাকের,সোনাইমুড়ী উপজেল মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা হোসেন,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সদস্য শফিকুর রহমান শফিক,জয়াগ কলেজের অধ্যক্ষ জুনাব আলী,আবদুল আউয়াল, আওয়ামী লীগ নেতা শাহ নেওয়াজ,ওমর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহ আহমেদ বাবু,সাবেক শিক্ষক বাবু সুজন দেবনাথ,মাসুদুর রহমান বাবু,ইউছুফ হামিদ তন্ময় প্রমুখ।

অনুষ্ঠানে কোরআন তেলায়েত করেন অষ্টম শ্রেণির শিক্ষার্থী আবুল খায়ের। সভা পরিচালনা করেন শিক্ষক সফিকুর রহমান ও আইনান মোঃ ইয়াসিন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30