৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

লালমনির হাটে গদাগদি করে ক্লাস করলেও, থেমে নেই ইসলামী আদর্শ বিদ্যা

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ৩০, ২০২২
লালমনির হাটে গদাগদি করে ক্লাস করলেও, থেমে নেই ইসলামী আদর্শ বিদ্যা
Spread the love

 

জাহিদ হাসান,লালমনিরহাট প্রতিনিধি: দিনাজপুর বোর্ডের অধীনে গতবার ২৪ জন এ+ পেলেও এবারে বাজিমাত করেছে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার ইসলামী আদর্শ বিদ্যা নিকেতন উচ্চ বিদ্যালয়।

 

এবারের এসএসসি ফলাফলে চমক দিয়ে সাইন্স, আর্টস মিলিয়ে ৩১ জন ছাত্র- ছাত্রী জিপিএ ৫ পেয়ে স্কুলের সুনাম অক্ষুণ্য রেখেছে। উল্লেখ্য যে এবারে এস এস সি তে অত্র স্কুল থেকে মোট পরীক্ষার্থী অংশগ্রহণ করেন ১৮৮ জন, পাশ করেন ১৫৬ জন,জিপিএ ৫ পেয়েছে ৩১ জন, পাশের হার ৮২.৯৮।

 

সাইন্স থেকে জিপিএ ৫ প্রাপ্ত আনিকা তাহসিন অরনী আবেগ আপ্লুত হয়ে জানান,আমাদের এ ফলাফল আমার একার পক্ষেই সম্ভব হয়নি। আমার এ ফলাফল আমার প্রিয় স্কুল ও স্কুলের শিক্ষক সহ সবার সম্মিলিত চেষ্টার ফল।

 

মানবিক থেকে জিপিএ ৫ প্রাপ্ত তাসনিম জান্নাত বিজয় চিহ্ন দেখিয়ে জানান,মানবিক থেকে আমি এ স্কুল থেকে একাই এ+ পেয়েছি।এ জন্য শিক্ষকবৃন্দের প্রতি চিরকৃতজ্ঞ।

 

এ+ প্রাপ্ত অন্যান্য ছাত্র-ছাত্রীরা জানান,আমাদের ফলাফলে আমরা সন্তুষ্ট হলেও আমাদের প্রিয় প্রতিষ্ঠানটিতে নেই কোন বহুতল ভবন, নেই কোন বিজ্ঞান ল্যাব,নেই কোন উন্নত মানের লাইব্রেরী, নেই কোন কম্পিউটার ল্যাব,নেই কোন প্রযোজনীয় শিক্ষা উপকরণ। আমরা গদাগদি করে ক্লাস করেছি।

 

এরপরেও পাটগ্রাম উপজেলায় দুই বিভাগে এমন ফলাফল কিভাবে আসলো প্রশ্নের জবাবে তারা জানান,এজন্য আমাদের অনেক কঠোর পরিশ্রম করতে হয়েছে। আমাদের শিক্ষা উপকরণ তেমন না থাকলেও, আমরা ও আমাদের শিক্ষবৃন্দের দুঃখ প্রকাশ হলেও আমরা থেমে থাকিনি। ধার করে শিক্ষবৃন্দ আমাদের শেখার চেষ্টা করেছিলেন।

 

পাটগ্রাম ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুল ইসলাম বলেন,বহুতল ভবনসহ সব ধরণের সরকারি শিক্ষা সহযোগীতা পেলে আমাদের এ প্রতিষ্ঠানটি সেরাদের সেরা হয়ে শিক্ষার মান অক্ষুন্ন রাখবে।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28