১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

লালমনির হাটে ভালবাসার আর এক নাম মাহমুদুল হাসান সোহাগ

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ২৮, ২০২২
লালমনির হাটে ভালবাসার আর এক নাম মাহমুদুল হাসান সোহাগ

 

জাহিদ হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনির হাটে একজন ভালবাসা ও স্বপ্নবাজ মানুষের নাম মাহমুদুল হাসান সোহাগ। সপ্ন নিজেকে ঘিরে নয়,স্বপ্ন দেখেন দেশকে নিয়ে,দেশের মানুষ ও হাতীবান্ধা-পাটগ্রাম উপজেলা কে নিয়ে। তিনি লক্ষ ঠিক রেখেই স্বপ্ন বাস্তবায়নের পথে ছুটে চলেছেন অভিরত।

নেতৃত্ব দেয়ার ক্ষমতা সবার থাকে না। হাতে গোনা কিছু মানুষের মধ্যে এই ক্ষমতাটি থাকে।এজন্য প্রাচীনকালে মনে করা হতো,নেতা যারা হতে পারে তারা জন্ম থেকেই এই ক্ষমতাটি অর্জন করে থাকে।

কিন্তু পরবর্তীতে দেখা যায় নেতা হওয়ার ক্ষমতাটি সবাই জন্ম থেকে অর্জন করে আসে না বরং এমন অনেকেই আছে যারা নিজেদের প্রবল প্রচেষ্টার মাধ্যমে অনেকের মধ্য থেকে নিজেকে নেতা হিসেবে তুলে ধরে।আদর্শ ও ন্যায় নীতির মধ্যে থেকে এলাকার মানুষের পাশে থাকাই এ আদর্শ মানুষটির লক্ষ্য।কোন কিছুর লোভ লালসা আর হিংসা তাকে আক্রমন করতে পারেনি।এসব কারনেই এলাকায় প্রশংসা ঝড় তুলেছেন তিনি।

এলাকার উন্নয়ন করতে দলমত নির্বিশেষে সাধারণ নাগরিকদের সেবা নিশ্চিত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।
তিনি করোনা কালেও মানবতার পরিচয় দিয়েছেন। অসহায় মানুষের মাঝে ত্রাণ,মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ইত্যাদি প্রতিনিয়ত দুই উপজেলায় দিন-রাত বিতরণ করেছেন।করোনায় তিনি টিম-ইমার্জেন্সী নামক একটি সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেছেন।সেই সংগঠনের সকল সদস্য করোনায় মানুষের পাশে সব সময় ছিলেন।করোনায় কারো সমস্যা হলেই দিন রাত তাদের কে সহযোগিতা করার জন্য সদস্যরা নিয়োজিত ছিল।তিনি করোনায় খাদ্যসামগ্রী বিতরনের পাশাপাশি সবজিও বিতরন করেছেন।

এছাড়াও তিনি বৃক্ষরোপন,মুমুর্ষ রোগীদের রক্ত দানের ব্যবস্থা,শিক্ষা উপকরণ বিতরণ,আর্থিক সহযোগিতা সহ বিভিন্ন খেলাধুলার সামগ্রী বিতরণ করেন।বন্যা দূর্গতদের জন্য নিজেই পানিতে ভিজে ঘরে ঘরে খাবার পৌছে দিয়েছেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ বলেন,মানুষের সেবা করেই আত্মতৃপ্তি পাই।কারো কোনো ধরনের উপকার করতে পারলে নিজের কাছে অনেক ভালো লাগে।তাই নিজেকে আর্ত মানবতার সেবায় নিয়োজিত করেছি।এভাবেই সারাজীবন জনগণের সেবা করে পাশে থাকতে চাই।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30