৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

পুলিশে বড় নিয়োগ, আবেদন করুন ঘরে বসেই

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ২৩, ২০২২
পুলিশে বড় নিয়োগ, আবেদন করুন ঘরে বসেই
Spread the love

 

নিউজ ডেস্ক: সার্জেন্ট পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। সম্প্রতি এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আগ্রহীরা ঘরে বসেই অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের সময়সীমা ২৫ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত।

পদের নাম: সার্জেন্ট।

পদের সংখ্যা: নির্ধারিত নয়।

আবেদন যোগ্যতা: যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাস করতে হবে। মোটরসাইকেল চালনায় দক্ষতা থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশি হতে হবে। নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত বা তালাকপ্রাপ্তা গ্রহণযোগ নয়।) এবং শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই অবিবাহিত থাকতে হবে।

বয়সসীমা: প্রার্থীকে ১৯-২৭ বছরের মধ্যে হতে হবে। কোটায় আবেদন করলে ৩২ বছরের মধ্যে হতে হবে।

শারীরিক যোগ্যতা: উচ্চতা পুরুষের ক্ষেত্রে কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীর ক্ষেত্রে কমপক্ষে ৫৬ ফুট ৪ ইঞ্চি হতে হবে। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। বয়স ও উচ্চতার সঙ্গে ওজন অনুমোদিত পরিমাপ অনুসারে হতে হবে। দৃষ্টি শক্তি ৬/৬ হতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহীদের আবেদন করতে এই ঠিকানায় http://police.teletalk.com.bd প্রবেশ করে আবেদন করতে হবে।

আবেদন ফি: প্রার্থীদের টেলিটক সিম ব্যবহার করে ৫৫০ টাকা পরীক্ষার ফি প্রদান করতে হবে।

মানবন্টন: লিখিত পরীক্ষায় ইংরেজি এবং বাংলা রচনা ও কম্পোজিশনে থাকবে ১০০ নম্বর। পরীক্ষা সময় ৩ ঘণ্টা। সাধারণ জ্ঞান ও গণিতে জন্য থাকবে ১০০ নম্বর। পরীক্ষার সময় ৩ ঘণ্টা। মনস্তত্ত্ব পরীক্ষায় থাকবে ৫০ নম্বর। পরীক্ষায় সময় ৫০।

বেতন ও সুযোগ সুবিধা: জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ১০ম গ্রেডের নীতিমালা মতে ১৬০০০-৩৮৬৪০ টাকা স্কেলে বেতন প্রদান করা হবে। ট্রাফিক ভাতা, বিনামূল্যে পোশাক সামগ্রী, ঝুঁকি ভাতা, চিকিৎসা ভাতা ও রেশন সামগ্রী প্রদান করা হবে।

এ ছাড়াও প্রচলিত নিয়ম অনুসারে উচ্চতর পদে পদোন্নতিসহ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হবে।

December 2022
T W T F S S M
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031