২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

উচ্ছেদ অভিযানে ৩০ শতক বনভূমি উদ্ধার করল বনবিভাগ

Weekly Abhijug
প্রকাশিত নভেম্বর ২০, ২০২২
উচ্ছেদ অভিযানে ৩০ শতক বনভূমি উদ্ধার করল বনবিভাগ

মোঃ সেলিম উদ্দীন, লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের নিয়ন্ত্রণাধীন চুনতি রেঞ্জের হারবাং বিটের আওতাধীন এলাকায় অভিযান চালিয়ে ৩০ শতক বনভূমির জায়গা
দখলমুক্ত করেছে বনবিভাগ। রবিবার (২০ নভেম্বর) সকালে উত্তর হারবাং ৯নং ওয়ার্ড গোলাম সোবহান মিয়া গুনাতে এ অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ সফিকুল ইসলামের নির্দেশে পদুয়া সহকারি বনসংরক্ষক এটিএম আযহারুল ইসলামসহ চুনতি রেঞ্জকর্মকর্তা (ভারপ্রাপ্ত) জলিলুর রহমান, সাতগড় বিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার ও বিভিন্ন বিটের কর্মচারীবৃন্দ অভিযানে উপস্থিত ছিলেন।

বনবিভাগ সূত্রে জানা যায়, চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের নিয়ন্ত্রণাধীন চুনতি রেঞ্জের হারবাং বনবিটের বনভূমির জায়গায় খু্ঁটি দিয়ে দখল করার চেষ্টা করছে, সংবাদ পেয়ে পদুয়া সহকারি বনসংরক্ষক এটিএম আযহারুল ইসলাম ও তার সঙ্গীয় র্ফোস অভিযান পরিচালনা করে ৩০ শতক বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করে দখলমুক্ত করা হয়। পদুয়া সহকারি বনসংরক্ষক এটিএম আযহারুল ইসলাম বলেন, অবৈধ দখলদারকে বনবিভাগের জায়গা থেকে উচ্ছেদ করে বনবিভাগের ৩০ শতক জায়গা অবৈধ দখলদারমুক্ত করা হয়েছে। বনবিভাগের সংশ্লিষ্ট আইনে অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031