২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভিন্ন নামে জামায়াতের নিবন্ধন বন্ধে ইসিতে চিঠি দিল প্রজন্ম একাত্তর

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ১৭, ২০২২
ভিন্ন নামে জামায়াতের নিবন্ধন বন্ধে ইসিতে চিঠি দিল প্রজন্ম একাত্তর

 

শেখ তিতুমীর ঢাকা : খোলস বদলে ভিন্ন নামে জামায়াতে ইসলামী যেন রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন না পায়, সে জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বরাবর চিঠি দিয়েছে প্রজন্ম একাত্তর।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা ১১টার দিকে সংগঠনটির পক্ষ থেকে সিইসির দফতরে স্মারকলিপি দেয় তারা।

এরই মধ্যে নিবন্ধনের আশায় থাকা প্রায় একশটি সংগঠনের মধ্যে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জামায়াতে ইসলামের সঙ্গে যোগসূত্র রয়েছে। এ ছাড়া নিবন্ধন চাওয়া বাকি দলগুলোর মধ্যেও যেন যুদ্ধাপরাধী ও তাদের ধারকরা রাজনীতি করার সুযোগ না পায়, তা যাচাই করে নিতে সিইসির প্রতি আহ্বান জানায় তারা।

বাংলাদেশবিরোধী, মুক্তিযুদ্ধের বিরোধী পক্ষের এ দেশে রাজনীতি করার যেন অধিকার না থাকে, তারা যেন সাংবিধানিক কোনো কাজের বৈধতা না পায়, সেই দাবি তোলেন প্রজন্ম একাত্তরের নেতাকর্মীরা।

পরে সাংবাদিকদের সামনে কথা বলেন একাত্তরের শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর ছেলে আসিফ মুনীর এবং একাত্তরের শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী।

ডা. নুজহাত চৌধুরী বলেন, ‘বাবাদের মতো পরিণতি যেন পরবর্তী প্রজন্মের না হয়, তাই আমরা নির্বাচন কমিশনে (ইসি) বলতে এসেছি, এ দুঃখের ভাগীদার যেন বাংলাদেশের আর কোনো প্রজন্ম না হয়। সুতরাং ধর্মের অপব্যবহারকারী দলগুলোকে বন্ধ করতে হবে। ধর্মের আচার তো থাকবেই, এটা মানুষের ব্যক্তিগত ব্যাপার।’

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30