২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জামায়াতের সেক্রেটারি মিয়া গোলাম সরওয়ারকে কারাগারে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

Weekly Abhijug
প্রকাশিত নভেম্বর ১৪, ২০২২
জামায়াতের সেক্রেটারি মিয়া গোলাম সরওয়ারকে কারাগারে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়ার  নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

চট্টগ্রাম প্রতিনিধি:

কারাবিধি অনুসারে সাবেক সংসদ সদস্য ও জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম সরওয়ারকে কারাগারে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, ডিআইজি প্রিজনসহ সংশ্লিষ্টদের এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। একইসঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন আদালত।

এ সংক্রান্ত রিটের প্রাথমিক শুনানি নিয়ে ১৪ নভেম্বর সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শিশির মনির। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন।এর আগে কারাবিধি অনুসারে কারা-অভ্যন্তরে ডিভিশন চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন জামায়াত ইসলামীর সাবেক দুই সংসদ সদস্য মিয়া গোলাম সরওয়ার এবং আ. ন. ম. শামসুল ইসলাম। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ ৬ জনকে রিটে বিবাদী করা হয়।

প্রসঙ্গত, ২০২১ সালের ৩০ মার্চ ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। ওই মামলায় ২০২১ সালের ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম-১৪ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য আ. ন. ম. শামসুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে তিনি চট্টগ্রামের কারাগারে আছেন। এছাড়াও অন্য আরেক মামলায় কাশিমপুর কারাগারে আছেন খুলনা-৫ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য মিয়া গোলাম সরওয়ার।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30