২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জামালপুরের এমপি আজাদকে ‘হত্যা’র হুমকি

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ৫, ২০২২
জামালপুরের এমপি আজাদকে ‘হত্যা’র হুমকি

 

জামালপুর: জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় দেওয়ানগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) আবুল কালাম আজাদের ব্যক্তিগত সহকারী বিকাশ কবির ইমরান জিডিটি করেন। শনিবার (৫ নভেম্বর) দুপুরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ্র ধর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, স্থানীয় এমপি, সাবেক তথ্য ও সাংস্কৃতিক মন্ত্রী এবং পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতিকে হত্যার হুমকির ঘটনায় একটি জিডি নেওয়া হয়েছে। তার ব্যক্তিগত সহকারী বিকাশ কবির ইমরান জিডিটি করেন। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জিডি সূত্রে জানা গেছে, সম্প্রতি দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাকিরুজ্জামান রাখালের নির্মাণাধীন এলজিইডির একটি পাকা রাস্তা সংস্কার কাজে অনিয়মের অভিযোগ ওঠে। উপজেলার নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেককে বিষয়টি দেখতে নির্দেশ দেন আবুল কালাম আজাদ।

নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেক সরেজমিন গিয়ে রাস্তার অবস্থা পর্যবেক্ষণ করে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। এ খবর জানতে পেরে ক্ষুব্ধ হন আওয়ামী লীগ নেতা ও ঠিকাদার শাকিরুজ্জামান রাখাল। গত বুধবার (২ নভেম্বর) দেওয়ানগঞ্জ উপজেলা প্রকৌশলী অফিসে গিয়ে তিনি ঔদ্ধত্য আচরণ করেন ও সংসদ সদস্যের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে তিনি আগামী ১৩ নভেম্বর অনুষ্ঠিতব্য উপজেলা আওয়ামী লীগ সম্মেলনে এমপিকে হেনস্থাসহ তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

বিষয়টি জানাজানি হলে গত বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে দেওয়ানগঞ্জে আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। পরে রাত ১০টার দিকে দেওয়ানগঞ্জ থানা সংলগ্ন ওই আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান রাখালের কার্যালয়ের সামনে এমপির লোকজন বিক্ষোভ করে।

এরপর থেকে এমপি ও রাখাল চেয়ারম্যান গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় অপ্রীতিকর ঘটনা ও সংঘর্ষের আশঙ্কায় দেওয়ানগঞ্জ পৌর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসব ব্যাপারে ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শাকিরুজ্জামান রাখাল বলেন, এ সবই আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। এমপি সাহেব মুরুব্বি ও প্রবীণ রাজনীতিবিদ। তাকে এ ধরণের হুমকি দেওয়ার প্রশ্নই আসে না।

তার দাবি, আগামী ১৩ নভেম্বর দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সেই সম্মেলনে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী। তিনি যাতে সাধারণ সম্পাদক হতে না পারেন সে জন্য একটি মহল তার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিচ্ছে। রাখাল বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণ করতে পারলে আমি যে কোনো শাস্তি মাথা পেতে নেব।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30