৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪৪ হিজরি

পদ থেকে বঞ্চিত হওয়ায় শতাধিক চেয়ার ভাংচুর ও হামলা।

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ৩, ২০২২
পদ থেকে বঞ্চিত হওয়ায় শতাধিক চেয়ার ভাংচুর ও হামলা।
Spread the love

স্টাফ রিপোর্টারঃ-

পদ থেকে বঞ্চিত হওয়ায় শতাধিক চেয়ার ভাংচুর সহ হামলা বাসন থানা আওয়ামী লীগের সম্মেলন স্থলে।

এসময় সম্মেলনের প্রধান অতিথি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক এমপি , বিশেষ অতিথি গাজীপুরের সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামসুন্নাহার ভুইয়া, গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠণিক সম্পাদক মো. মির্জা আজম এমপি , গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম চৌধুরী প্রমূখ সম্মেলনের মঞ্চে উপস্থিত ছিলেন।
সম্মেলনে সভাপত্বি করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আফজাল হোসেন সরকার রিপন।

গাজীপুর মহানগর আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, বাসন থানা কমিটিতে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে ২০ জন প্রার্থী প্রতিদন্দ্বী ছিলেন। পরে সভাপতি পদের প্রার্থীরা আব্দুল বারীকে সমর্থন দিয়ে নিজেরা সরে যান।

সভাপতি পদের প্রার্থীতা প্রত্যহারকারী মো. আবুল কাশেমকে সাধারণ সম্পাদক এবং মো. শফিকুল ইসলাম শফি, মো. আমির হোসেন ও রাকিব সরকারকে যুগ্ম সম্পাদক হিসেবে ঘোষণা দেয়ার পরপরই কাঙ্ক্ষিত পদ থেকে বঞ্চিতদের সমথর্নকারী একদল উচ্ছৃংখল বহিরাগত যুবক বিক্ষোভ শুরু করে এবং সম্মেলন স্থলে থাকা প্লাস্টিকের চেয়ার ভাংচুর ও আশেপাশে থাকা সম্মেলন উপলক্ষে টানানো বিভিন্ন প্রার্থীরা ব্যানার-ফেস্টুন ছিড়ে ফেলে তছনছ করেছে। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং তাৎক্ষণিক সম্মেলন স্থলে অশান্ত হয়ে যায় । পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতাদের কঠোর হস্তক্ষেপে পুলিশ এর সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। যা আশাবাদী ছিলেন না বলে মন্তব্য করেন প্রত্যক্ষদর্শীরা।

নতুন ঘোষিত কমিটিতে কিছু প্রার্থী কাঙ্খিত পদ না পাওয়ায় তার সমর্থিত কর্মীরা এক কান্ড ঘটিয়ে থাকতে পারে।নতুন কমিটি ঘোষণা শেষ হওয়া মাত্রই উত্তেজিত হয়ে সভাস্থলের শতাধিক চেয়ার ভাংচুর ও তছনছ করেছে। এছাড়া ব্যানার-ফেস্টুনও ছিঁড়ে ফেলেছে। খবর আসা মাত্র বাসন থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।বলে মন্তব্য করেন বাসন থানা এসআই মোঃ ফারুক হোসেন।

এটাই ছিল বাসন থানা গঠণের পর আওয়ামী লীগের প্রথম সম্মেলন।

এই সম্মেলনে আংশিক কমিটি পরবর্তীতে ৭১ সদস্য বিশিষ্ট পুন্নাঙ্গ কমিটি তৈরি করে গাজীপুর জেলা আওয়ামী লীগে ও দেশ নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার হাত কে শক্তিশালী করবে।

বাসন থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠান থেকে আগামী ১৯ নভেম্বর গাজীপুর মহানগরের সম্মেলনের তারিখ ও ঘোষণা করেন মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আজমত উল্লাহ খান।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28