১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জয়পুরহাটে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২২
জয়পুরহাটে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন

 

 

নিজস্ব প্রতিবেদকঃ জয়পুরহাট জেলা পুলিশের আয়োজনে “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাট জেলায় ২৯-১০-২০২২ খ্রিঃ শনিবার কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে বর্ণাঢ্য র্যায়লি ও পরে পুলিশ লাইন্স ড্রিলশেডে কেক কেটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ নূরে আলম, পুলিশ সুপার, জয়পুরহাট ও প্রধান উপদেষ্টা কমিউনিটি পুলিশিং জয়পুরহাট জেলা সম্বনয় কমিটি।

পুলিশ সুপার বক্তব্যে বলেন কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে ওঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন-মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়। এছাড়া জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণেও প্রয়োজনীয় আগাম তথ্য দিয়ে কমিউনিটি পুলিশিং এর সদস্য তথা সমাজের মানুষ পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান।

মাননীয় আইজিপি মহোদয় কর্তৃক প্রদত্ত জয়পুরহাট জেলার শ্রেষ্ঠ সিপিও এবং সিপিএমদের সনদপত্র ও সম্মাননা স্মারক প্রদান করেন জয়পুরহাট জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ নূরে আলম মহোদয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব ফারজানা হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্), জয়পুরহাট, জনাব মো: মোস্তাফিজুর রহমান মোস্তাক, মেয়র, জয়পুরহাট পৌরসভা, জয়পুরহাট, জনাব খাজা সামছুল আলম, সদ্য নির্বাচিত চেয়ারম্যান, সদর জয়পুরহাট, জনাব এস এম সোলামান আলী, চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদ জয়পুরহাট, জনাব মোহাম্মদ গোলাম হাক্কানী, আহবায়ক, কমিউনিটি পুলিশিং ফোরাম, জয়পুরহাট, জনাব মোঃ জাকির হোসেন মন্ডল, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ জয়পুরহাট জেলা শাখা, জনাব এ্যাডঃ নৃপেন্দ্রনাথ মন্ডল, বিজ্ঞ পিপি, জজ কোর্ট, ও সভাপতি, জয়পুরহাট জেলা প্রেসক্লাব, জনাব এ্যাডঃ মোমিন আহম্মেদ চৌধুরী, বিজ্ঞ জিপি, জয়পুরহাট, জনাব মোঃ আমজাদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, জয়পুরহাট, জনাব শাম্মীম আজিজ সাজ, সভাপতি, জয়পুরহাট জেলা মহিলা আওয়ামীলীগ, জয়পুরহাট, জনাব নন্দলাল পার্শী, সদস্য সচিব, কমিউনিটি পুলিশিং জয়পুরহাট জেলা সমন্বয় কমিটিসহ জয়পুরহাট জনপ্রতিনিধি বৃন্দ, বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম সদস্য বৃন্দ, সাংবাদিক বৃন্দ, ক্রীড়া সংস্থার সদস্য বৃন্দ, ব্যবসায়ী বৃন্দ এবং নৃতাত্বিক জনগোষ্ঠি, সকল এনজিও কর্মী, সরকারী ও বে-সরকারী বিভাগের কর্মকর্তা বৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশা জীবি মানুষ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30