৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ‘দুঃসংবাদ’

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ২৩, ২০২২
ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ‘দুঃসংবাদ’
Spread the love

 

নিউজ ডেস্ক: বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে উন্মাদনা একেবারে আকাশছোঁয়া। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচ শুরু বাংলাদেশ সময় রোববার (২৩ অক্টোবর) দুপুর ২টায়। কিন্তু এই হাইভোল্টেজ ম্যাচের লড়াইয়ের আগে ক্রিকেট ভক্তদের চিন্তায় রেখেছে মেলবোর্নের আবহাওয়া।

পূর্বাভাস অনুযায়ী, রোববার অস্ট্রেলিয়ায় বৃষ্টির সম্ভাবনা ৭০ শতাংশ। অর্থাৎ ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার বড় আশঙ্কা রয়েছে। এমনকি ম্যাচ শুরুর সময়ে মুষলধারে বৃষ্টি নামতে পারে।

জানা গেছে, ২ থেকে সাড়ে ৫ মিলিমিটার বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। সে রকমটা হলে আজ রোববারের ম্যাচটি আদৌ করা সম্ভব হবে কি না, তা নিয়ে সন্দেহ থাকছেই। আর তাই স্বাভাবিকভাবেই ভারত-পাকিস্তানের মতো ম্যাচের আগে বৃষ্টির সম্ভাবনা সবাইকে চিন্তায় ফেলেছে।

আবহাওয়ার কারণে পাকিস্তানের বিরুদ্ধে একটি সম্ভাব্য সংক্ষিপ্ত ম্যাচের জন্য ভারত কি প্রস্তুত? এই বিষয়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেন, ‘টস একটু গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। তবে আমি মেলবোর্নের আবহাওয়া সম্পর্কে জেনেছি, এটি পরিবর্তন হতে থাকে। তাই রোববার কী ঘটতে যাচ্ছে বলা কঠিন।

তিনি আরও বলেন, ‘যে জিনিসগুলো আমাদের নিয়ন্ত্রণে আছে, আমরা চেষ্টা করব এবং নিয়ন্ত্রণ করব। আমাদের মাঠে আসতে হবে এই ভেবে যে এটা একটা ৪০ ওভারের খেলা। আমরা এর জন্য প্রস্তুত থাকব। আর পরিস্থিতির জন্য যদি সংক্ষিপ্ত খেলা হয়, তবে আমরা তার জন্যও প্রস্তুত থাকব।’

অন্যদিকে, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আবার বলেছেন, ‘পরিবেশের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। তবে একজন ক্রিকেটার এবং একজন অধিনায়ক হিসেবে আমি অবশ্যই চাইব, ম্যাচটা হোক এবং পুরো খেলা হোক। কারণ সব সমর্থকরা এই ম্যাচটা দেখতে মুখিয়ে থাকবে। পরিস্থিতি যাই হোক না কেন, আমরা সব সময়েই চাইব ম্যাচটা পুরো খেলা হোক।’

টি-টোয়েন্টিতে দুদলের ১১ সাক্ষাতে ৮ জয়ে স্পষ্টতই ভারতের আধিপত্য। তবে সবশেষ তিন দেখায় দুই জয়ে কিছুটা স্বস্তিতে পাকিস্তান। গত বিশ্বকাপে পাকদের কাছে ১০ উইকেটে হারের ক্ষত এখনো দগদগে টিম ইন্ডিয়ার। মুখে না বললেও সেই শোধ যে নিতে মুখিয়ে তারা।

December 2022
T W T F S S M
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031