২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চাটখিলে ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষ্যে একটিভ ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় বিশেষ আয়োজন

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৯, ২০২২
চাটখিলে ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষ্যে একটিভ ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় বিশেষ আয়োজন

 

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধিঃ ঈদ-ই মিলাদুন্নবী (সা.) উপলক্ষে নোয়াখালীর চাটখিল উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে একটিভ ফাউন্ডেশনের পৃষ্টপোষকতায় আলোচনা সভা, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলার ৫৬টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ১হাজার ২৩২জন শিক্ষার্থীর মাঝে বিদায় হজের ভাষণ রচনা, উন্মুক্ত ইসলামিক প্রশ্নের উত্তর ও মোহাম্মদ (সা.) এর জীবনী নিয়ে রচনা প্রতিযোগিতার বিশেষ আয়োজন করা হয়। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীকে রাসূলুল্লাহ (সা.) এর সীরাহ জীবনী নিয়ে রচিত “আল রাহীকুল মাখতুম” বই বিতরণ করা হয়।

এউপলক্ষে রোববার (০৯ অক্টোবর) সকালে উপজেলা মাঠে আয়োজিত অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা পরিষদ ও একটিভ ফাইন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটখিল পৌর মেয়র মো. নিজাম উদ্দিন ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোজী শাহিন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নোয়াখালী প্রেস ক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক মনিরুজ্জামান চৌধুরী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া। মহানবী (সা.) এর জীবনী নিয়ে আলোচনা উপস্থাপন করেন মাওলানা রুহুল আমিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ্ব জাহাঙ্গীর কবির বলেন, দূর্নীতি, সুদ-ঘুষ, মাদক, সন্ত্রাসী এসব কিছু থেকে নিষ্কৃতি পেতে হলে মহানবী (সা.) এর আর্দশ বাস্তবায়ন ছাড়া বিকল্প কোন পথ নেই। তিনি সভায় উপস্থিত শিক্ষার্থী-শিক্ষক সকলকে মহানবী (সা.) এর আর্দশ মেনে চলার জন্য আহবান জানান এবং শিক্ষার্থীদেরকে মহানবী সা. এর জীবনী গ্রন্থ বার বার পাঠ করার জন্য অনুরোধ জানান।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি আলহাজ্ব জাহাঙ্গীর কবির। পুরস্কার বিতরণীর পরে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়ায় মোনাজাত পরিচালনা করেন মাওলানা আবদুল কুদ্দুস।

সভা পরিচালনা করেন চাটখিল মহিলা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ ও একটিভ ফাউন্ডেশনের সমন্বয়ক ফারুক সিদ্দিকী ফরহাদ।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30