১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পরাধীন দেশের আইন দিয়ে স্বাধীন দেশ চলতে পারে না.এডভোকেট আবদুন নূর দুলাল

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৫, ২০২২
পরাধীন দেশের আইন দিয়ে স্বাধীন দেশ চলতে পারে না.এডভোকেট আবদুন নূর দুলাল

 

মোজাম্মেল হক লিটন, নোয়াখালী প্রতিনিধিঃ বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সম্পাদক এডভোকেট মো. আবদুন নুর দুলাল বলেছেন, পরাধীন দেশের আইন দিয়ে স্বাধীন দেশ চলতে পারে না। ব্রিটিশ ও পাকিস্তানিদের তৈরি সিংহভাগ আইন আজও স্বাধীন বাংলাদেশে বিদ্যমান। যার ফলে বিচার ব্যবস্থায় মামলার দীর্ঘ জট লেগে আছে। স্বাধীন দেশের উপযোগী আইন প্রণয়নের মাধ্যমে বিচার ব্যবস্থায় আধুনিকতা আনা সম্ভব বলেও তিনি মন্তব্য করেন। তিনি দুঃখের সাথে বলেন, তার জন্মের অনেক আগের মামলার বিচার কার্য আজও চলমান। এতে করে বিচার প্রত্যাশিরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। দলমত নির্বিশিষে বিচার ব্যবস্থার আমূল পরিবর্তনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বুধবার (০৫ অক্টোবর) সন্ধ্যায় চাটখিল প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন। এসময় তার স্ত্রী হাইকোর্টের ডেপুটি রেজিস্টার বেগম সুলতানা উপস্থিত ছিলেন।

প্রেস ক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শোয়েব হোসেন বুলুর পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি দিদার-উল আলম, কার্যকরী কমিটির সদস্য আবদুল কাদের সিদ্দিকী মিলন, অর্থ-সম্পাদক জসিম মাহদুম, সাবেক অর্থ সম্পাদক মামুন হোসেন প্রমুখ। মতবিনিময় সভায় বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় কর্মরত চাটখিল প্রেসক্লাবের সাথে সম্পৃত্ত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে সুপ্রীম কোর্ট বার এসোসিয়েশনের সম্পাদক নির্বাচিত হওয়ায় এডভোকেট আবদুন নুর দুলাল কে প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

Please Share This Post in Your Social Media
May 2024
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031