৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪৪ হিজরি

দেশের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে আস্থার প্রতীক, নির্ভরতার প্রতীক; র‍্যাব।

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ২, ২০২২
দেশের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে আস্থার প্রতীক, নির্ভরতার প্রতীক; র‍্যাব।
Spread the love

র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, র‍্যাব হচ্ছে এলিট ফোর্স। এ দেশের সকল শ্রেণি-পেশার মানুষের কাছে আস্থার প্রতীক, নির্ভরতার প্রতীক, মানুষের নিরাপত্তার প্রতীক ও ভালোবাসার প্রতীক, এটা আমি ব্যক্তিগতভাবে মনে করি। যারা এ দেশের সন্ত্রাসী, অপশক্তি, মাদক ব্যবসায়ী, তাদের কাছে আতঙ্কের প্রতীক র‌্যাব।

রোববার (০২ অক্টোবর) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

র‍্যাব মহাপরিচালক বলেন,  র‍্যাব তার যে বিধি-বিধান ও আইনকানুন আছে সে অনুযায়ী কাজ করে যাচ্ছে। এখন যুক্তরাষ্ট্র আমাদের যে নিষেধাজ্ঞা দিয়েছে এটা সরকার মোকাবিলা করছে। আমাদের কাছে  তারা যা জানতে চেয়েছে তার জবাব আমরা দিয়েছি। জবাব দেওয়ার পর তারা আর আমাদের কাছে কোনো প্রশ্ন করতে পারেনি। সেক্ষেত্রে র‍্যাব সংস্কার করবে, কি করবে না সেটা সরকারের বিষয়। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। সরকার প্রয়োজন মনে করলে সংস্কার করবে।

তিনি বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি র‍্যাবের কোনো সংস্কার করা লাগবে না। কারণ র‍্যাব তার আইন-কানুন মেনে সরকারের সব নির্দেশ পালন করে যাচ্ছে। আমরা আমাদের দেশের জন্য, দেশের মানুষের জন্য, দেশের উন্নয়নের জন্য, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য কাজ করে যাব।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন র‍্যাব মহাপরিচালক।

এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এম খুরশীদ হোসেনের জন্ম ১৯৬৪ সালে গোপালগঞ্জের কাশিয়ানীতে।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28