১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

জয়পুরহাট জেলায় অসাম্প্রদায়িক চেতনা প্রতিহত করার লক্ষে সমাবেশ

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২৬, ২০২২
জয়পুরহাট জেলায় অসাম্প্রদায়িক চেতনা প্রতিহত করার লক্ষে সমাবেশ

অদ্য ২৪-০৯-২০২২ খ্রি. তারিখ জয়পুরহাট জেলায় অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ বিনির্মাণে ধর্মীয় উগ্রবাদ, জঙ্গীবাদ, সহিংসতা ও সন্ত্রাসবাদকে প্রতিহত করার লক্ষ্যে সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় হুইপ জনাব আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এম.পি মাননীয় হুইপ, বাংলাদেশ জাতীয় সংসদ ও সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব মোঃ শরীফুল ইসলাম, জেলা প্রশাসক, জয়পুরহাট। উপস্থিত সুধীজনের উদ্দেশ্যে বিশেষ অতিথি জনাব মোহাম্মদ নূরে আলম, পুলিশ সুপার, জয়পুরহাট মহোদয় বলেন, জয়পুরহাট জেলাকে একটি শান্তির জনপদ। সামাজিক মাধ্যমে ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে মানুষ রাজনৈতিক স্বার্থ সিদ্ধির চেষ্টা করছে। যারা ধর্মকে ব্যবহার করে হীন উদ্দেশ্যে অন্যায় কাজ করে; তারা কখনো ধার্মিক ব্যক্তি নন। বাংলাদেশে কতিপয় জঙ্গি গোষ্ঠী ধর্মকে হীন উদ্দেশ্যে ব্যবহার করে দেশকে অস্থিতিশীল করে জঙ্গীবাদ কায়েম করতে চেয়েছিল। সামাজিক সম্পীতির আদেশে উজ্জীবিত বাঙ্গালী, মুক্তিযুদ্ধের চেতনায় আদর্শ উজ্জীবিত বাঙ্গালী তা বাস্তবায়ন হতে দেয়নি। জঙ্গীবাদ দমনে বাংলাদেশ আজকে বিশ্বের রোল মডেল। বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী দূরদর্শী নেতৃত্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সাফল্যের সহিত তা মোকাবেলা করেছেন। সাম্প্রদায়িক সম্প্রতি হলো সমাজের অবিচ্ছেদ্য অংশ।

তিনি আরও বলেন যে, জয়পুরহাটের মানুষ সম্প্রীতি বিনষ্টকারী যে কোন অপশক্তির বিরুদ্ধে এবং আপনারা যে মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত একনিষ্ঠ সমর্থক ও বিশ্বাসী আজকের এই গণজমায়েত তারই প্রমাণ। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ মুসলিম হিন্দু, বৌদ্ধ,খ্রিস্টান, নৃতাত্ত্বিক গোষ্ঠীসহ সকলে একযোগে কাঁধে কাঁধ মিলিয়ে বঙ্গবন্ধুর ডাকে অস্ত্র হাতে তুলে নিয়েছিল বলেই হাজার বছরের পরাধীনতার গ্লানি থেকে আমরা মুক্তি পেয়েছিলাম। আজ তারই সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক মুক্তির সংগ্রামে আবারো এভাবে বাঙ্গালী ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করে যাচ্ছে। যার ফলশ্রুতিতে আমরা ২০২১ সালে মধ্যম আয়ের দেশে উন্নতি হয়েছি। তাঁরই সুযোগ্য নেতৃত্বে আমরা ২০৪১ সালের মধ্যে ইনশাল্লাহ্ বাংলাদেশ উন্নত দেশের কাতারে উপনীত হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন জনাব আরিফুর রহমান রকেট সভাপতি জয়পুরহাট জেলা আওয়ামী লীগ ও প্রশাসক জেলা পরিষদ জয়পুরহাট, জনাব এস এম সোলায়মান আলী, চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদ ও সহ সভাপতি, জেলা আওয়ামীলীগ, জয়পুরহাট, জনাব মোঃ জাকির হোসেন মন্ডল, সাধারণ সম্পাদক জেলা আওয়ামীলীগ জয়পুরহাট, জনাব মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তাক, মেয়র, জয়পুরহাট পৌরসভসহ বিভিন্ন পদের নেতাবৃন্দ, সকল ধর্মের লোকজনসহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30