২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কাশিমপুর থানা আওয়ামী লীগ এর সম্মেলনে আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুব কে গুরুত্বপূর্ণ পদে দেখতে চায় নেতা কর্মীরা

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ৫, ২০২২
কাশিমপুর থানা আওয়ামী লীগ এর সম্মেলনে আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুব কে গুরুত্বপূর্ণ পদে দেখতে চায় নেতা কর্মীরা

ক্রাইম রিপোর্টার :- মোঃ শামীম ইসলাম

রাজনীতিতে এক অনন্য উদাহরণ হাজারো কর্মী ও সমাজের আস্থা ও বিশ্বস্ততার প্রতিক কাশিমপুর থানা যুবলীগের সভাপতি পদ-প্রার্থী সংগ্রামী রাজনৈতিবিদ আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুব মাতাব্বর নিজে ত্যাগ স্বীকার করে অন্যকে সুযোগ করে দেওয়া আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুব মাতাব্বর রাজনৈতিক জীবনের সবচেয়ে বড় বৈশিষ্ঠ। যার উদাহরণ হচ্ছে তিনি দীর্ঘদিন যুবলীগের সভাপতি পদ প্রার্থী ছিলেন। কাশিমপুর থানা যুবলীগের কমিটি না থাকায় তার রাজনৈতিক কর্মকাণ্ড থেমে যায় নি।দীর্ঘদিন পদ বঞ্চিত থেকেও রাজনীতি থেকে একটুও পিছপা হননি।বর্তমানে যুবলীগের সভাপতি পদ প্রার্থী পদ ত্যাগ করে সহযৌদ্ধাকে সুযোগ করে দিয়ে।

দীর্ঘ সময় ধরে থানা আওয়ামী লীগের রাজনীতির সাথে জরিত আছেন। তাঁর সততা ও বিশ্বস্থতার ওপর ভিত্তি করে হাজারো কর্মী জয় বাংলা মিছিল দিয়ে কাশিমপুর এর মাঠিকে প্রকম্পিত করে তুলত বা এখন তার ডাকে কাশিমপুর সহ গাজীপুরে হাজারো কর্মী মাঠে আসে তার ব্যাক্তিত্বের কারণে। জননেত্রী শেখ হাসিনার যেকোন নির্দেশকে প্রাণপণ চেষ্টা করে দলের সাথে থেক কাযক্রম বাস্তবায়ন করতে। এ জন্য তাঁকে নিজ দলসহ বিরোধী দলের নেতাকর্মীরা বার বার হয়রানীতের ফেলার অপচেষ্ঠা করেছে। শুধু মাত্র আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুব মাতাব্বর নিজের মেধা ও সততা দিয়ে সকল ষড়যন্ত্রের জাল ছেদ করে তিনি রাজপথে লড়ে গেছেন।

কাশিমপুরের হাজারো আওয়ামী লীগ নেতা কর্মীর কাছে নিবেদিত একটি প্রাণ আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুর মাতাব্বর। মুক্তিযৌদ্ধা আলহাজ্ব তমিজ উদ্দিন মাতাব্বর এর সুযোগ্য সন্তান। শত প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে নিজেকে উৎসর্গ করে দেন। কাশিমপুর থানায় বার বার শিবির-ছাত্রদল ,বিএনপি নৈরাজ্য সৃষ্টি করে সরকারকে বিপাকে ফেলার ষড়যন্ত্র করেছে। নৈরাজ্য মোকাবেলায় আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুর মাতাব্বর এর কর্মকাণ্ড ছিল গুরুত্বপূর্ণ। তার অবস্থান থেকে দাঁড়িয়েছেন যখনই স্বাধীনতা বিরোধী মহল গর্জে উঠেছিলো তখনই ছাত্র সমাজকে নিয়ে একের পর এক ব্যতিক্রমী রাজনৈতিক কর্মসূচি হাতে নেন পদপদবী বিহীন আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুর মাতাব্বর ।

দীর্ঘদিন পদ-পদবীর বাইরে থেকেও থেমে না যাওয়া এক সাহসী মেধাবী নেতা আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুর মাতাব্বরকে কাশিমপুর থানা আওয়ামী লীগের রাজনীতিতে আরো আগে গুরুত্বপূর্ণ পদে পদ পুরষ্কৃত করা উচিত ছিলো। নিজের কৈশোর ও যৌবনের সবটুকু সময়ই ছাত্রলীগ,যুবলীগ ও বর্তমান আওয়ামী লীগ এর রাজনীতি সাথে পার করছেন। বলে মন্তব্য করেন নেতাকর্মীরা।

কাশিমপুরের আওয়ামী লীগের রাজনীতির সাথে জরিত আছেন নেতাদের মাঝে থেকে সংগ্রহকৃত গোপনে যে তর্থ্য তা হুবাহুব তুলেধরা হল।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের প্রভাবশালী নেতা জাতীয় সাপ্তাহিক অভিযোগ প্রত্রিকাকে বলেছেন আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুব মাতাব্বর বয়সের তুলনায় কাশিমপুর আওয়ামী লীগের জন্য অনেক অবদান রেখেছেন। রাত দিন সাংগঠনিক কাজে ছাত্র রাজনৈতি থেকে আজ অবদ্ধি কখন পিছনে না থেকে বরং তাকে দেখেছি সবার সামনে।

কাশিমপুর আওয়ামী লীগের কমিটিতে আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুর মাতাব্বর কে গুরুত্বপূর্ণ পদে পেলে কাশিমপুর থানা আওয়ামী লীগ আরও শক্তিশালী হয়ে উঠবে বলে আশা করছি।কাশিমপুরের ক্লিন ইমেজের নেতা একজন আলহাজ্ব আহমেদ মাহাবুর মাতাব্বর। আমি আশা করি কাশিমপুর আওয়ামী লীগের সম্মেলনে যে কমিটি হবে। এতে আলহাজ্ব মেহফুজ আহমেদ মাহাবুব মাতাব্বর থানা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থাকবে।

আলহাজ্ব মেহফুজ মাতাব্বর মাহাবুব এর সাথে এই বিষয়ে কথা বললে তিনি জাতীয় সাপ্তাহিক অভিযোগ প্রত্রিকাকে জানান যে আওয়ামী লীগের রাজনীতি করি নিজের স্বার্থে করি না জনগন এর স্বার্থে মেহনতি মানুষের জন্য রাজনৈতির মাধ্যমে সেবা করি।আমি বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাশীল আমার বিগত দিনের রাজনৈতিক কর্মকাণ্ডে কখন আমি নিজেকে ছোট করে দেখি নাই যে দলে কেন পদ নেই ভেবে। কাশিমপুর থানা আওয়ামী লীগের রাজনীতির প্রেক্ষিতে বলতে চাই দলের সাথে যে ভাবে সময় দিয়েছি।যে ত্যাগ শিকার করেছি। যত হামলার শিকার হয়েছি। তবুও কখন পিছনে ফিরে না তাকিয়ে সামনের দিকে অগ্রসর হয়ে আজকের এই পর্যায় এসেছি। কাশিমপুর থানা আওয়ামী লীগের সম্মেলনে গুরুত্বপূর্ণ পদে আমাকে রাখলে আমি আমার মেধা ও জনগন এর শক্তি দিয়ে দলকে শক্তিশালী করে তুলব।
এছাড়া আমি তাদের সন্মান প্রদর্শন করছি তাদের প্রতি যে বা যারা আমাকে রাজনৈতিতে আসার জন্য সামনে ও পিছন থেকে উৎসহ দিয়ে আসতেছেন।তাদের প্রতি শ্রদ্ধারেখে ও তাদের ভালবাসায় একদিন থানা আওয়ামী লীগের গন্ডিকে পেরিয়ে জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় কমিটিতে আসব মানব সেবার মাধ্যমে।
পরিশেষে কাশিমপুর থানা আওয়ামী লীগের সকল নেতা কর্মীকে সম্মেলনে উপস্থিত হয়ে। সম্মেলন কে স্বার্থক করার আহবান করছি।পদ পদবী নিয়ে মনমালিন্য না করে পরবর্তীতে একসাথে হাতে হাত রেখে দল কে শক্তিশালী করতে সকলের প্রতি আহবান করছি।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30