৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪৪ হিজরি

অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ ফেনী থানার ওসিসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা

অভিযোগ
প্রকাশিত আগস্ট ১১, ২০২২
অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ ফেনী থানার ওসিসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা
Spread the love

 

স্টাফ রিপোর্টারঃ

 

স্বামীকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ তুলে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমের স্ত্রী লুৎফুন নাহার।

 

বুধবার (১০ আগস্ট) দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হলে বিচারক মুহাম্মদ আশেকুর রহমান তা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। ফেনী কোর্ট পুলিশের পরিদর্শক গোলাম জিলানী এ তথ্য জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন: ওসি মো. নিজাম উদ্দিন, ফেনী মডেল থানার সেকেন্ড অফিসার এসআই মো. ইমরান হোসেন, নারায়ণ চন্দ্র দাশ, ডিএসবি এসআই হাবিবুর রহমান, ফেনী পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি সাব্বির হোসেন ও ছাত্রলীগ নেতা মো. সৈকত।

 

আদালত সূত্রে জানা যায়, মামলার শুনানিতে বিচারক বলেন, আগামী এক মাসের মধ্যে প্রাথমিক সত্যতা যাচাইয়ের জন্য ফেনী পিবিআই পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়েছে। আদেশে অবশ্যই ওসির তদূর্ধ্ব কোনো অফিসারকে এ মামলা তদন্ত করতে বলা হয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে।

মামলার বিবরণে বলা হয়, ফেনী জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিমকে (৪৮) ২১ জুলাই রাতে ঢাকার পল্টনের বিজয়নগর এলাকা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহায়তায় গ্রেফতার করা হয়। এরপর জাকির হোসেন জসিমকে ঢাকা থেকে ফেনী নিয়ে আসা হয়। ওইদিন রাতে তার বাসায় তল্লাশি চালিয়ে পুলিশ অস্ত্র উদ্ধারের দাবি করে।

 

তবে তার পরিবারের দাবি, পুলিশ তাদের পকেট থেকে অস্ত্র দিয়ে ফাঁসিয়েছে। অবশ্য ঘটনাস্থলের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে জসিমের মেয়ে পপিকে বলতে শোনা যায়, ‘আপনারা কেন এখানে এটা রাখছেন।’

 

লুৎফুন নাহারের দাবি, তার স্বামীকে পুলিশ পরিকল্পিতভাবে অস্ত্র দিয়ে ফাঁসিয়েছে। জাকির হোসেনের বাড়ি ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের মাছিমপুর গ্রামে। তবে তিনি ফেনী শহরের রামপুরে একটি বাসায় থাকতেন।

 

পুলিশ জানিয়েছে, চলতি বছরের ১২ ফেব্রুয়ারি জাকির হোসেনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা হয়। ওই মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর জাকির হোসেনের দেয়া তথ্যানুযায়ী তার ফেনী শহরের রামপুরের বাসা থেকে একটি ৭.৬৫ এমএম পিস্তল, ১টি ম্যাগাজিন, ৪টি গুলি ও ২টি ছুরি উদ্ধার করা হয়েছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে ফেনী মডেল থানা পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে একটি মামলা করেছে।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28