২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

কলকাতায় আন্তর্জাতিক বাংলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে আন্তর্জাতিক কবি সাহিত্যিক সম্মেলন অনুষ্ঠিত, (বিএসকে এস) এর শুভেচ্ছা,

অভিযোগ
প্রকাশিত মে ৩০, ২০২২
কলকাতায় আন্তর্জাতিক বাংলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে আন্তর্জাতিক কবি সাহিত্যিক সম্মেলন অনুষ্ঠিত, (বিএসকে এস) এর শুভেচ্ছা,
Spread the love

কলকাতায় আন্তর্জাতিক বাংলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে আন্তর্জাতিক কবি সাহিত্যিক সম্মেলন অনুষ্ঠিত, (বিএসকে এস) এর শুভেচ্ছা,

নিউজ ডেস্ক ভারত কলকাতা থেকে : গত ২৯ মে ২০২২, রবিবার বেলা ১ টায় কলকাতায় শিয়ালদা নিকটবর্তী কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল ট্রাস্ট ভবনে আন্তর্জাতিক বাংলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে এক আন্তর্জাতিক কবি সাহিত্যিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই সম্মেলনে দেশ বিদেশের প্রথিতযশা শতাধিক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সুপ্রতিষ্ঠিত, সনামধন্য কবি সাহিত্যিকদের আন্তর্জাতিক বাংলা সাহিত্যে সম্মাননা ২০২২ এবং সাহিত্যরত্ন ২০২২ প্রদান করা হয় । এছাড়া অংশগ্রহণকারী সমস্ত কবি ও সাহিত্যিকগণদের কাজী নজরুল স্মৃতি সম্মাননা প্রদান করা হয়।

সমাজ সেবক শ্রী চন্দ্রনাথ বসুর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রী রঞ্জন সেন, প্রথম সচিব প্রেস বাংলাদেশ হাইকমিশন, উদ্ধোধন করেন শ্রী পৃথ্বীরাজ সেন বিশিষ্ট সাহিত্যিক কবি ও লেখক, বিশেষ অতিথি হিসেবে ছিলেন শ্রী আরণ্যক বসু দুই বাংলার খ্যতিমান কবি ও লেখক, মিষ্টি কাজী বিশিষ্ট কবি বাংলাদেশ( কাজী নজরুল ইসলাম এর বংশধর)।

এপার বাংলা- ওপার বাংলার জনপ্রিয় বিশিষ্ট কবি সাহিত্যক লেখক ও সংগঠক বিউটি দাশ। বিশিষ্ট কবি মৃণাল পন্ডিতসহ দেশ বিদেশের আরো বহু গুনী কবি সাহিত্য বিদগণ, অনুষ্ঠানে বক্তারা সাহিত্য ও নিয়ে আলোচনা করেন এবং বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখায় ভারত বর্ষের বিভিন্ন রাজ্যের কবি সাহিত্যিক ও বাংলাদেশের কবি সাহিত্যিকদের সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্টানটি কর্ণধার ছিলেন বিশিষ্ট কবি ও সমাজ সেবক শ্রী চন্দ্রনাথ বসু,অনুষ্ঠানে দুই দেশের প্রতি সম্মান- শ্রদ্ধা নিবেদনে দুই দেশের জাতীয় পতাকা উত্তোলন – প্রদ্বীপ প্রজ্জলন- সংগীত পরিবেশন কবিতাপাঠ থেকে সব মিলিয়ে একটি মনোমুগ্ধকর আয়োজনের মাধ্যমে অনুষ্ঠানটি সুসম্পন্ন হয়।

এই বিষয়ে বাংলা সাহিত্য পরিষদের পক্ষ থেকে আন্তর্জাতিক কবি সাহিত্যিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় এবং বাংলা সাহিত্যে বিশেষ অবদান রাখায় ভারত বর্ষের বিভিন্ন রাজ্যের কবি সাহিত্যিক ও বাংলাদেশের কবি সাহিত্যিকদের সম্মাননা প্রদান করায় ,বাংলাদেশ থেকে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংগঠন, ( বিএসকে এস) কমিটির পক্ষ থেকে সংগঠনটির প্রতিষ্টাতা সভাপতি সাংবাদিক নেতা কবি ও লেখক এবং কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য , বাংলাদেশ আওয়ামীলীগ, সাবেক বাংলাদেশ ছাত্রলীগ বেসরকারি বিশ্ব বিদ্যালয় কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ তিতুমীর ও বাংলাদেশ থেকে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আন্তরজাতিক বাংলা সাহিত্য পরিষদের সকল নেতৃবৃন্দ ও শ্রী চন্দ্রনাথ বসু সহ দেশ বিদেশের আরো বহু গুনী কবি সাহিত্য গুনীজন দের শুভেচ্ছা ও অভিনন্দন জানান ।

November 2022
T W T F S S M
1234567
891011121314
15161718192021
22232425262728
2930