২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

(পদ্মা সেতু) নামকরণ করে প্রজ্ঞাপন জারি,

অভিযোগ
প্রকাশিত মে ২৯, ২০২২
(পদ্মা সেতু) নামকরণ করে প্রজ্ঞাপন জারি,
Spread the love
(পদ্মা সেতু) নামকরণ করে প্রজ্ঞাপন জারি

স্টাফ রিপোর্টার ঢাকা: পদ্মা নদীর উপর নির্মিত সেতুটি সরকার ‘পদ্মা সেতু’ নামে নামকরণ করে প্রজ্ঞাপন জারি করেছে।

রোববার (২৯ মে) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ থেকে প্রজ্ঞাপন জারির পর তা গেজেট প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সেতু বিভাগের অধীন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় মুন্সীগঞ্জ জেলার মাওয়া ও শরীয়তপুর জেলার জাজিরা প্রান্ত সংযোগকারী পদ্মা নদীর উপর নির্মিত সেতুটি সরকার পদ্মা সেতু নামে নামকরণ করলো।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু যান চলাচলের জন্য উদ্বোধন করা হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ২৪ মে এ তথ্য জানিয়েছেন। ওইদিন তিনি জানান, পদ্মা নদীর নামেই পদ্মা সেতুর নামকরণ করা হবে।

ওইদিনই ওবায়দুল কাদের পদ্মা সেতুর উদ্বোধনের তারিখ নির্ধারণ ও নামকরণ বিষয়ে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন।

সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ তথা দক্ষিণ পশ্চিমাঞ্চলের জনগণের অনেক প্রতিক্ষিত পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের উদ্বোধনের সুসংবাদ হলো- আগামী ২৫ জুন (শনিবার) সকাল ১০টায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর শুভ উদ্বোধন করবেন।

ওবায়দুল কাদের জানিয়েছিলেন, আমরা দুটি সামারি নিয়ে এসেছি। একটি সামারিতে তারিখ দিয়ে তিনি (প্রধানমন্ত্রী) সই করেছেন। আরেকটি সামারি তিনি স্বাক্ষর করেননি, সেটা হচ্ছে নামকরণ নিয়ে। তিনি বলেছেন পদ্মা সেতু পদ্মা নদীর নামেই হবে।

পদ্মা সেতু উদ্বোধনী আয়োজন বিষয়ে এক প্রশ্নের জবাবে জাতীয় সাপ্তাহিক অভিযোগ পত্রিকাকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, উদ্বোধন উপলক্ষে সাজসজ্জা করা হবে। এছাড়া মাওয়া প্রান্তে একটা সুধী সমাবেশ। আর জাজিরা প্রান্তে একটা জনসভা হবে।

June 2022
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
282930