২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

রাজধানীতে ফিরতে শুরু করেছে ঘরমুখো মানুষ

অভিযোগ
প্রকাশিত মে ৬, ২০২২
রাজধানীতে ফিরতে শুরু করেছে ঘরমুখো মানুষ
Spread the love

রাজধানীতে ফিরতে শুরু করেছে ঘরমুখো মানুষ

নাসরিন আক্তার রুপা ঢাকা: ঈদুল ফিতরের ছুটি শেষে ঘরমুখো মানুষেরা রাজধানীতে ফিরতে শুরু করেছেন। তবে ফিরতি পথে তাদের কোনো ভোগান্তি পোহাতে হয়নি বলে জানিয়েছেন যাত্রীরা।

শুক্রবার (৬ মে) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঘুরে দেখা যায় এমন চিত্র। স্টেশনে দেখা যায়, প্রতিটি আন্তঃনগর ট্রেন থেকেই প্রায় হাজারের বেশি মানুষ প্লাটফর্মে নেমেছেন।

সকাল ১০টা ৪৫ মিনিটে কমলাপুর রেলস্টেশনে ৫ নম্বর প্লাটফর্মে এসে পৌঁছায় তারাকান্দি থেকে ছেড়ে আসা যমুনা এক্সপ্রেস। ট্রেনের যাত্রী হয়ে আসা রাজধানীর একটি মাল্টিন্যাশনাল কোম্পানির কর্মী ফারহানা ইয়াসমিন বলেন, বাবা-মাকে ছেড়ে শহরে আসাটা একটু কষ্টের। কিন্তু কাজের সুবাদে কিছু করার নেই, বাধ্য হয়ে আসতে হয়। যাওয়ার সময় ভ্রমণ একটু কষ্টদায়ক হলেও, আজ ফেরার ভ্রমণটা ভালো ছিল।

একই ট্রেনে সরিষাবাড়ী থেকে আসা হাফিজুর রহমান বলেন, অনেক কষ্ট হলেও ঈদের একদিন আগে বাড়ি গিয়েছিলাম। কিন্তু বেসরকারি প্রতিষ্ঠান চাকরি করি। কোন উপায় নেই, তাই আজই চলে আসতে হল পরিবার নিয়ে। কাল থেকে অফিস শুরু। ফিরতি পথে ট্রেনের টিকিট পেতে এবং আসতে কোন ভোগান্তি হয়নি। খুব সুন্দর ভাবে আসতে পেরেছি। আরো কিছুদিন আব্বা-আম্মার সঙ্গে থাকতে পারলে বেশি ভালো লাগতো।

বেলা ১১টায় রাজধানীর কমলাপুর রেল স্টেশনের ৪ নম্বর প্লাটফর্মে সিরাজগঞ্জ থেকে এসে পৌঁছায় সিরাজগঞ্জ এক্সপ্রেস। ওই ট্রেন দিয়ে প্রায় দেড় হাজারের বেশি মানুষ রাজধানীতে প্রবেশ করেছেন।

তাদের একজন হাসান আলী বলেন, বেসরকারি প্রতিষ্ঠানের কাজ, কোনো সুযোগ নেই একটি দিন বেশি কাটিয়ে আসবো। আগামীকাল থেকে কাজে যোগ দিতে হবে। তাই হাজার কষ্ট হলেও বাবা-মাকে গ্রামে রেখে আসতে হয়েছে। ট্রেনে যতটা ভিড় হবে ভেবেছিলাম কিন্তু ততটা ভিড় হয়নি। সুন্দরভাবে আসতে পেরেছি।

দেশের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর অনুষ্ঠিত হয়েছে গত মঙ্গলবার। এরপর ঈদের ছুটি শেষ হয়েছে বুধবার। তাই ঈদের ছুটি শেষে এখন ঢাকা ফিরছেন রাজধানী ছেড়ে ঘরে ফেরা ঘরমুখো মানুষগুলো।

May 2022
T W T F S S M
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31