১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

এম মিজান সরদার বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য পদে পুনরায় নিবার্চিত

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ১৮, ২০২১
এম মিজান সরদার বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য পদে পুনরায় নিবার্চিত
Spread the love

এম মিজান সরদার বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য পদে পুনরায় নিবার্চিত ।

স্টাফ রিপোর্টার :এম মিজান সরদারকে প্রাচীনতম বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য পদে পুনরায় মনোনীত করেছেন,বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার

নির্দেশে ১০ ডিসেম্বর ২০২১ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির অনুমোদন দেয়া হয়। এতে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটি চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশেবন্দী কে চেয়ারম্যান ও আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সিরাজুল মোস্তফা কে সদস্য সচিব করে ১৫৬ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি অনুমোদন দেয়া হয়।

নবনির্বাচিত সদস্য মিজানুর রহমান সরদার (এম মিজান সরদার) এর মতামত জানতে চাইলে তিনি বলেন, উপমহাদেশের ইতিহাস-ঐতিহ্যের বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের একজন কর্মী হয়ে নিজেকে ধন্য করছি। বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ ও লালন করে বিশ্বনেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বকে শক্তিশালী ও বেগবান করাই আমার মুল প্রধান লক্ষ্য। আমাকে পুনরায় বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য মনোনীত করায় মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগ, সভানেত্রী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ,সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মাওলা নকশেবন্দীর প্রতি কৃতজ্ঞতা জানাই।

মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার সোনারং টংগিবাড়ী সদর ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের এবং আওয়ামী লীগ পরিবারের সন্তান এম মিজান সরদার ছোট থেকেই বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন ও লালন করে মুক্তিযুদ্ধের স্বপক্ষে নিজেকে ব্রত রেখে চলেছেন। বাবা হুমায়ূন সরদার ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক পরবর্তীতে সহ সভাপতি হন। বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে আছেন। এম মিজান সরদারের রাজনৈতিক জীবন পারিবারিকভাবেই দিক্ষা ও হাতে খড়ি।

উল্লেখ্য, এম মিজান সরদার তার নিজ এলাকায় বিভিন্ন সামাজিক,খেলাধুলা, মাদকের বিরুদ্ধে অনঢ় অবস্থান, রাস্তা-ব্রিজ সংস্কারে গুরুত্বপূর্ণ ভূমিকাসহ সাংস্কৃতিক ও পরিবেশের উন্নয়নে এবং এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে তার সম্পৃক্ততা চোখে পড়ার মতো।

ছাত্রজীবন থেকেই বাংলাদেশ ছাত্রলীগের সাথে যুক্ত ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ছিলেন। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের সহ সম্পাদক ছিলেন। এরপর বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য ছিলেন। পরবর্তীতে বর্তমানে আবারো পুনরায় বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য নির্বাচিত হলেন।

বর্তমানে এই সাবেক সফল ছাত্রনেতা এম মিজান সরদার নিজেস্ব ব্যবসার সাথে যুক্ত রয়েছেন। পাশাপাশি দেশে প্রতিষ্ঠিত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন।

উল্লেখ্য, ইসলামিক ওয়েল ফেয়ার কাউন্সিল অব বাংলাদেশ এর চেয়ারম্যান এবং এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস এন্ড কালচারাল ফাউন্ডেশন এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব এর দায়িত্ব পালন করছেন।

মাদার তেরেসা সম্মাননা, নেনসন ম্যান্ডেলা পিস এওয়ার্ড, এজাহিকাফ সম্মাননা, মহাত্মা গান্ধী পিস এওয়ার্ড, মানবাধিকার শান্তি পদক, শেরে বাংলা পদকসহ একাধিক সম্মাননা পেয়েছেন বিভিন্ন সময়ে এম মিজান সরদার

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31