২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

খালেদা জিয়াকে অসম্মান করা হচ্ছে: তথ্যমন্ত্রী

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২১
খালেদা জিয়াকে অসম্মান করা হচ্ছে: তথ্যমন্ত্রী
Spread the love

খালেদা জিয়াকে অসম্মান করা হচ্ছে: তথ্যমন্ত্রী

নাসরিন আক্তার রুপা ঢাকা:- বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি না করার জন্য বিএনপিকে অনুরোধ জানিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়াকে অসুস্থ রেখে তারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায় বিএনপি। এতে করে তাকে অসম্মান করা হচ্ছে।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সভাকক্ষে চট্টগ্রাম জার্নালিস্ট ফোরামের নতুন পরিষদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন এটি কে বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রিজভীসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা। কোন চিকিৎসক এখনও বলেননি খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন। এখন বিএনপির নেতারা চিকিৎসক হয়ে গেছেন এটি আমার প্রশ্ন? এখন বিএনপি নেতাদের প্রেসক্রিপশনে সরকার সিদ্ধান্ত নেবে কিনা সেটিও এখন প্রশ্ন?

তিনি বলেন, অতীতেও আমরা দেখেছি খালেদা জিয়া যখন অসুস্থ হয়েছেন তখনও সবসময় তারা দাবি তুলেছে তাকে বিদেশ পাঠাতে হবে। হাঁটুতে ও গায়ের তাপমাত্রা বেড়ে গেলেও তাকে বিদেশ পাঠাতে হবে। কিছু হলেই বিদেশ পাঠাতে হবে এই জিকির তোলার কারণ কী? কারণ হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। তারা খালেদা জিয়াকে বিদেশ পাঠিয়ে দিতে চান। তারা খালেদা জিয়াকে পাঠাতে চান লন্ডনে যেখানে তারেক জিয়া আছে। দণ্ডপ্রাপ্ত আসামি হয়েও খালেদা জিয়া যাতে সেখান থেকে আবারও রাজনীতি করতে পারেন। তারেক রহমানও দণ্ডপ্রাপ্ত আসামি হয়ে সেখান থেকে রাজনীতি করছেন। খালেদা জিয়াকে পাঠিয়ে দিয়ে তারা সে কাজটি করতে চায়। আসলে খালেদা জিয়াকে বিদেশ পাটকনোর দাবি তার স্বাস্থ্যগত কারণে নয়, রাজনৈতিক কারণে এই দাবি উত্থাপন হচ্ছে। এভারকেয়ার হাসপাতাল এ দাবি দিচ্ছে না এ দাবি দিচ্ছেন বিএনপির নেতারা। তকরা রাজনৈতিক উদ্দেশ্যই এই দাবি দিচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার যাতে সঠিক চিকিৎসা হয় সেজন্য সরকার সর্বোচ্চ ব্যবস্থা দিতে বদ্ধপরিকর। যেকোনো ব্যবস্থা দেশের অভ্যন্তরে নিতে সরকার চায়। দেশের অনেক বিশেষজ্ঞ চিকিৎসক আছেন তারা কি বলেছেন। তারা কি সরকারের কাছে আবেদন জানিয়েছেন দেশের সর্বোচ্চ চিকিৎসক দিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করে খালেদা জিয়ার আসলে কি হয়েছে সেটা পরীক্ষা করার কথা সেটাতো তারা বলছেন না। তারা বলছেন বিদেশ পাঠিয়ে দিতে হবে।

তিনি বলেন, বিএনপি শুধু নানা কথাবার্তা বলছেন, সভা সেমিনার করছেন। আর এ সভা সেমিনার করার একটি প্রতিযোগিতাও দেখা দিয়েছে তাদের মধ্যে। কারণ তাদের আবার পদ রক্ষা করতে হয়। দৃষ্টি আকর্ষণ করতে হয় খালেদা জিয়া ও তারেক রহমানের। কারণে কে কতো বেশি দৌড়াচ্ছেন এক্ষেত্রে। সেজন্য তারা আবার অনশন করছেন। এটি হচ্ছে বাস্তবতা। আমি বিএনপিকে অনুরোধ জানাবো খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি না করার জন্য। খালেদা জিয়াকে অসুস্থ রেখে তারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এতে করে খালেদা জিয়াকে অসম্মান জানানো হচ্ছে।

খালেদা জিয়ার বিদেশ যাওয়া নিয়ে সরকার রহস্যজনক আচরণ করছে বিএনপির এমন মন্তব্যের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির ভূমিকাই রহস্যজনক। আর সরকারের ভূমিকা অত্যন্ত স্পষ্ট। বাংলাদেশে যাতে খালেদা জিয়া সর্বোচ্চ চিকিৎসা পান সেটা নিশ্চিত করতে বদ্ধপরিকর। দেশের সব বড় বড় চিকিৎসকদের নিয়ে খালেদা জিয়ার চিকিৎসা করাতে সেটাও করতে চায় সরকার। কিন্তু তাদের ভূমিকা রহস্যজনক এজন্য যে, খালেদা জিয়া অসুস্থ হলে বিদেশ নিতে চায় এটিই আসলে রহস্যজনক।

দিন দিন হাতির মৃত্যু বেড়ে যাচ্ছে এ বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হবে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আসলে দিন দিন যেভাবে হাতির মৃত্যু রেড়ে যাচ্ছে গত কয়েক বছরে ১৩৭টি হাতির মৃত্যু হয়েছে। এটি সত্যি উদ্বেগজনক।

October 2022
T W T F S S M
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031