৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

জানমাল বিনষ্টের চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা।

অভিযোগ
প্রকাশিত নভেম্বর ২১, ২০২১
জানমাল বিনষ্টের চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা।
Spread the love

জানমাল বিনষ্টের চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা।

নাসরিন আক্তার রুপা ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিএনপি শান্তিপূর্ণভাবে দোয়া মাহফিল, মানববন্ধন করতে পারবে। তবে জনগণের জানমাল বিনষ্টের প্রচেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে।

রোববার (২১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিএনপির ২০ দলীয় জোটের শরীক দলের পাঁচটি দলের প্রধানদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসনকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবিতে সারা দেশে শনিবার (২০ নভেম্বর) গণ-অনশন কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা। সেখান থেকে সোমবার (২২ নভেম্বর) সারা দেশে সমাবেশের ডাক দেয়া হয়।

খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবিতে সারা দেশে বিভিন্ন কর্মসূচি ঘোষণা দিয়েছে বিএনপি এ বিষয়ে মতামত জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বিএনপি দোয়া মাহফিল করতে পারে, মানববন্ধন করতে পারে। তারা রাজনৈতিক দল, কর্মসূচি দিতে পারে। কিন্তু যদি মানুষের জানমাল ও সম্পদ রক্ষার জন্য আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় প্রস্তুত থাকবে।

তিনি বলেন, তারা যদি ওই জায়গায় বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে বা জানমাল বিনষ্টের প্রচেষ্টা করে তাহলে কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নেবে। আমি আবারও বলছি, তারা বৈধভাবে যে কোনো কর্মসূচি প্রদর্শন করতে পারে। সেখানে আমাদের পক্ষ থেকে কোনো কিছু বলার নেই।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের পাঁচটি দলের শীর্ষ নেতা। বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান ক্বারী মোহাম্মদ আবু তাহের, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির মহাসচিব শাহদাৎ হোসেন সেলিম।

গত ১৩ নভেম্বর শারীরিক নানা জটিলতা নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। সেখানে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য সম্প্রতি সরকারের কাছে আবারও আবেদন করেছেন তার ভাই শামীম ইস্কান্দার।

December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031