২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া শহরে জশনে জুলুছ উদযাপিত

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ২০, ২০২১
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া শহরে জশনে জুলুছ উদযাপিত
Spread the love

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া শহরে জশনে জুলুছ উদযাপিত।

স্টাফ রিপোর্টারঃ- ব্রাহ্মণবাড়িয়া পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া শহরে জশনে জুলুছ উদযাপিত।
২০ শে অক্টোবর ২০২১ইং ১২ই রবিউল আওয়াল ১৪৪৩ হিজরী রোজঃ বুধবার আহলে সুন্নাত ওয়াল জামায়া’ত ব্রাহ্মণবাড়িয়া জেলা ঈদে মিলাদুন্নবী (সাঃ) বাস্তবায়ন কমিটির উদ্যোগে শহরের উপকন্ঠে অবস্থিত ভাদুঘর শাহী জামে মসজিদ মাঠে অসংখ্য মানুষ জমায়েত হয় এবং সেখান থেকে জুলুছ টি বের হয়ে শহরের ঢাকা-কুমিল্লা মহাসড়ক প্রদক্ষিণ করে। এসময় ব্রাহ্মণবাড়িয়া জেলা ঈদে মিলাদুন্নবী (সাঃ) বাস্তবায়ন কমিটির সদস্য সচিব পীর মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন উক্ত কমিটির সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মহিউদ্দিন মোল্লা। উপস্থিত বক্তাদের মধ্যে আজকের এই দিনের গুরুত্ব ও মর্যাদা সম্পর্কে বক্তারা বলেন বিশ্বের সকল জাতি ও ধর্মের অশান্তি দূরীকরণে সৃষ্টির শ্রেষ্ঠ সৃষ্টি হযরত মুহাম্মদ (সাঃ) এর আগমনে দিনটি আজ গুরুত্বপূর্ণ। এমন একটি দিন যেই দিনে মহা বিশ্বের মানবতার শান্তির দূত হযরত মুহাম্মদ (সাঃ) সকল আধারকে আলোকিত করে এই পৃথিবীতে শুভাগমন করেছেন তাই ১২ রবিউল আওয়াল আমাদের প্রাণের ঈমানী ঈদ। ঈদে মিলাদুন্নবী (সাঃ) বিশ্বের সকল রাষ্ট্রে পালিত হয়। তাই আমাদের জন্মভূমি ব্রাহ্মণবাড়িয়ার জমিনে প্রতি বৎসরের ন্যায় এবারও আমরা অত্যন্ত সুষ্ঠুভাবে ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন করেছি।


বক্তারা আজকের এই দিনে সকলকে ঈদ মোবারক জানিয়ে বলেন, আমরা ব্রাহ্মণবাড়িয়া বাসী পরস্পর সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল ধর্মের স্ব-স্ব ধর্মীয় অনুষ্ঠান পালনে সহযোগিতা করব। রাসূল (সাঃ) এর জীবনাদর্শ মেনে সুন্নাত তরীকায় জীবনযাপন করা আমাদের দায়িত্ব ও কর্তব্য।

পরিশেষে বক্তারা বলেন এতো সুন্দর শৃঙ্খলাপূর্ণ জুলুছ করতে পেরে জেলা প্রশাসক জনাব হায়াত-উদ-দৌলা খান ও পুলিশ সুপার জনাব আনিসুর রহমান এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, মাছিহাতা দরবার শরীফের পীর আল্লামা ছৈয়দ জাফরুল কুদ্দুস গালেব, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির নেতা আবু ছালেক (বুলবুল মুন্সী), আল্লামা জাবের আল মনসুর, আল্লামা শহীদুল্লাহ জেহাদী,আল্লামা আলাউদ্দিন জেহাদী, সূফী নূরে আলম, আল্লামা মাজহারুল ইসলাম আল-কাদরী, আল্লামা নুরুল ইসলাম আল-কাদরী, ইসলাম উদ্দীন দুলাল , অধ্যক্ষ একরাম হোসেন, অধ্যক্ষ এনামুল হক কুতুবী সহ প্রমুখ পীর মাশায়েখ ও ওলামায়ে কেরামগণ।
পরিশেষে দেশ ও সকল মুসলিম উম্মাহর জন্য আখেরী মোনাজাত পরিচালনা করেন আড়াইসিধা কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবু বকর সিদ্দিক সাহেব।

October 2022
T W T F S S M
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031