১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

নতুন অনলাইন চালুর আগে নিবন্ধন করতে হবে, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ 

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৬, ২০২১
নতুন অনলাইন চালুর আগে নিবন্ধন করতে হবে, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ 
Spread the love
নতুন অনলাইন চালুর আগে নিবন্ধন করতে হবে, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ 
রিপোর্ট পিআইডি ঢাকা: আগামী বছর থেকে নতুন কোনো অনলাইন চালুর আগেই নিবন্ধন নিতে হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, যেসব পত্রিকা নিয়মিত প্রকাশ করা হয় না। সেসব পত্রিকা বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) দুপুরে সচিবালয় গণমাধ্যম কেন্দ্র বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টস ফোরাম (বিএসআরএফ) সংলাপে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া, বিএসআরএফ’র সভাপতি তপন বিশ্বাস, সহ-সভাপতি মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক মাসউদুল হক প্রমুখ।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, দেশের অনলাইন গণমাধ্যম কোনো শৃঙ্খলায় ছিল না। একজন একটি ল্যাপটপ দিয়ে অনলাইন শুরু করে দিয়েছিল। আমরা অনলাইন নিবন্ধন শুরু করেছি। অনেকগুলোর নিবন্ধন দেওয়া হয়েছে। অনেকগুলো বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে এবং অনেকগুলো বন্ধ করা হয়েছে।

তিনি বলেন, পত্রিকা প্রকাশে প্রথমে ডিক্লেয়ারেশন নিতে হয়। এছাড়া কেউ পত্রিকা প্রকাশ করতে পারে না। অনলাইনের ক্ষেত্রে সেটা হওয়া সমীচিন। আমরা মন্ত্রণালয় ও অংশীজনদের সঙ্গে আলোচনা করেছি। আগামী বছর থেকে অনলাইন আত্মপ্রকাশের আগেই নিবন্ধন নিতে হবে। তারপর আত্মপ্রকাশ করবে।

তিনি আরও বলেন, অনেকগুলো অনলাইন চালু রয়েছে। আমরাও নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছি, অনলাইন চালুর অনেক পরে। আগামী বছর থেকে যখন নিবন্ধন প্রক্রিয়া মোটামুটি সম্পন্ন হবে। তখন থেকে কোনো অনলাইন নতুনভাবে প্রকাশ করতে হলে তাদের প্রথমে নিবন্ধন নিতে হবে। তারপর অনলাইন প্রকাশ করতে পারবে৷ তাহলে অনলাইনে একটা শৃঙ্খলা আসবে।

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031