২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

গাজীপুরে শ্রমিক নিহত, সড়ক অবরোধ-বাসে আগুন

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৪, ২০২১
গাজীপুরে শ্রমিক নিহত, সড়ক অবরোধ-বাসে আগুন
Spread the love
গাজীপুরে শ্রমিক নিহত, সড়ক অবরোধ-বাসে আগুন

শেখ তিতুমীর গাজীপুর থেকে : গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া এলাকায় বাস চাপায় কারখানার শ্রমিক নিহতের জেরে মহাসড়ক অবরোধ ও বাসে অগ্নিসংযোগ করেছে শ্রমিকরা।

সোমবার (০৪ অক্টোবর) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহত হলেন- ময়মনসিংহের মুক্তাগাছা থানা এলাকার আরিফ হোসেন (২০)। তিনি ভোগড়া এলাকার আলিফ ক্যাজুয়েল ওয়্যার লিমিটেড কারখানার সুয়িং অপারেটর ছিলেন।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, দুপুরে খাওয়া শেষ করে আরিফ হোসেন কারখানায় যাচ্ছিলেন। কারখানার সামনে পৌঁছালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হওয়ার সময় দ্রুত গতির একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আরিফ হোসেন মারা যান।

বাসটি রেখেই চালক পালিয়ে যায়। শ্রমিক নিহতের খবর পেয়ে ওই কারখানার শ্রমিকরা  ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। এক পর্যায়ে বাসটিতে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ ও এলাকাবাসী বাসের আগুন নেভায়। এ সময় শ্রমিকরা নিহত আরিফ হোসেনের  ক্ষতিপূরণ এবং এর বিচারের দাবিতে বিক্ষোভ করতে থাকে।
পরে পুলিশের আশ্বাস পেয়ে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। এ ঘটনায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

গাজীপুর মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ  কমিশনার বরকত উল্লাহ খান শ্রমিকদের দাবি পূরণের আশ্বাস দিলে তারা  অবরোধ তুলে নেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

October 2022
T W T F S S M
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031