৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

দেশের বহু মানুষ ক্যাবল অপারেটিংয়ের জন্য লাইসেন্স চায়,তথ্য ও সম্প্রচারমন্ত্রী

অভিযোগ
প্রকাশিত অক্টোবর ৪, ২০২১
দেশের বহু মানুষ ক্যাবল অপারেটিংয়ের জন্য লাইসেন্স চায়,তথ্য ও সম্প্রচারমন্ত্রী
Spread the love

দেশের বহু মানুষ ক্যাবল অপারেটিংয়ের জন্য লাইসেন্স চায়,তথ্য ও সম্প্রচারমন্ত্রী

নাসরিন আক্তার রুপা ঢাকাঃ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের বহু মানুষ ক্যাবল অপারেটিংয়ের জন্য লাইসেন্স চায়। আমাদের কাছে হাজারো দরখাস্ত জমা পড়েছে। সেগুলোও পরীক্ষা-নিরীক্ষা করছি।

সোমবার (৪ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর সম্মেলন কক্ষে টেলিভিশন ওর্নাস অ্যাসোসিয়েশন (এটকো) প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। এ সময় তথ্য সচিব মো. মকবুল হোসেন, এটকোর সভাপতি অঞ্জন চৌধুরী, সহ-সভাপতি মোজাম্মেল বাবু, সদস্য ইকবাল সোবাহান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশে ক্লিনফিড চালানোর দায়িত্ব সংশ্লিষ্ট চ্যানেলের। ক্লিনফিড পাঠাতে বড় রকমের বিনিয়োগ, কারিগরি সহায়তা প্রয়োজন এ সমস্ত কথা বলা হচ্ছে। যেটা বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টারই একটা অংশ। কারণ এখন এত কিছু লাগে না। একটি কম্পিউটার দিয়েই কম প্রযুক্তিতে এটি করা সম্ভব। সংশ্লিষ্ট চ্যানেল এটা করতে পারে, এই দায়িত্ব সংশ্লিষ্ট চ্যানেলের। সংশ্লিষ্ট চ্যানেলের যারা ডাউনলোডিং করার অনুমতি নিয়েছেন। তারাও আমাদের দেশে একজন ব্যবসায়ী। সুতরাং এটা তাদের প্রাথমিক দায়িত্ব। এই দায়িত্বটা তারা পালন করবেন। তাদের লাইসেন্স দেওয়ার সময় এ শর্তের কথা বলা আছে।

ড. হাছান মাহমুদ বলেন, ক্যাবল অপারেটররাও শর্ত মেনেই লাইসেন্স নিয়েছেন। এমন নয় যে, যেসব বড় অপারেটর ছাড়া বাংলাদেশে আর কেউ ক্যাবলের লাইসেন্স চায় না তা কিন্তু নয়। আমাদের কাছে হাজার হাজার দরখাস্ত জমা পড়ে আছে। দেশের বহু মানুষ ক্যাবল অপারেটিংয়ের লাইসেন্স চায়। সেগুলোও পরীক্ষা-নিরীক্ষা করছি। সুতরাং তাদের আইন ভঙ্গ করলে, শর্ত ভঙ্গ করলে, বিভ্রান্তি ছড়ালে এখন থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, যেসব বিদেশি চ্যানেল আমাদের আইনকে তোয়াক্কা করে না। আমাদের আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে, আমাদের কৃস্টি সংস্কৃতিকে চোখ রাঙ্গায়, এগুলোর পক্ষে ওকালতি করা আমি মনে করি সমীচীন নয়। অবশ্যই সব চ্যানেলের জন্য দায় উন্মুক্ত আইন মেনে দেশের স্বার্থ সংরক্ষণ করে চ্যানেল সম্প্রচার করতে হবে। আমরা যে এ পদক্ষেপগুলো গ্রহণ করেছি এজন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানাতে চাই, তিনি আমাদের সাহস না জোগালে এ কাজগুলো কখনো করতে পারতাম না।

মন্ত্রী বলেন, আমি আপনাদের ধন্যবাদ জানানোর পাশাপাশি বিভ্রান্তি ছড়ানোর যে অপচেস্টা চালানো হচ্ছে সেটির ব্যাপারে সব টেলিভিশন চ্যানেলের কাছে আমি আশা করবো কোন মহল এ বিভ্রান্তি ছড়াচ্ছে। সেজন্য আপনারা টেলিভিশনের মাধ্যমে প্রচার চালাবেন। এটি আমার অনুরোধ আপনাদের কাছে।

বিদেশি চ্যানেল চালাতে বাধা নেই: হাছান মাহমুদ

December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031