৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বান্দরবানে পর্যটকবাহী জিপে গুলির ঘটনায় মামলা

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ২৪, ২০২১
বান্দরবানে পর্যটকবাহী জিপে গুলির ঘটনায় মামলা
Spread the love

বান্দরবানে পর্যটকবাহী জিপে গুলির ঘটনায় মামলা

জেলা প্রতিনিধি বান্দরবান: বান্দরবানে পর্যটকবাহী জিপে গুলি বর্ষণের ঘটনায় ২৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।

রাঙ্গামাটি জেলার রাজস্থলী থানার গাইদ্যা ইউনিয়নের য়চিং খই (৩৩) নামে এক ব্যক্তি বান্দরবান সদর থানায় এসে মামলাটি দায়ের করেন।

মামলায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য বান্দরবান সদরের মধ্যম পাড়ার বাসিন্দা কেএসমং মার্মাকে (৬০) প্রধান আসামি করা হয়। মামলায় রাঙ্গামাটি জেলার রাজস্থলী থানার কিনাধন তংচঙ্গ্যার ছেলে গর্জন ত্রিপুরাকে ২ নম্বর আসামি, রাঙ্গামাটি জেলার চন্দ্রঘোনা থানার মংনুচিং মারমাকে (৫০) ৩ নম্বর আসামিসহ বান্দরবান সদর, রোয়াংছড়ি,রাজবিলা এবং রাঙ্গামাটির সর্বমোট ২৩ জনকে আসামি করা হয়।

মামলার বাদী য়চিং খই জানান, গত ১৭ সেপ্টেম্বর আমাদের একটি পর্যটকের দল বান্দরবানের রুমা উপজেলা ঘুরতে যাই। পরে ১৮ সেপ্টেম্বর ভ্রমণ শেষে আমরা বান্দরবান থেকে রাজস্থলী ফেরার পথে বান্দরবানের ২ নম্বর কুহালং ইউনিয়নের গলাচিপায় এলাকায় পৌঁছালে আসামিরা জিপের গতিরোধ করে আমাদের হত্যার উদ্দেশে গুলি করে।

মামলার বাদী য়চিং খই আরো জানান, গুলির ঘটনায় আমাদের জিপ গাড়ির চাকা ফুটে যায় এবং গাড়িতে থাকা ৬ জন পর্যটক গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধ আহতদের বাঙ্গালহালিয়া বাজারে বিভিন্ন ফার্মেসিতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় গাড়ির বিভিন্ন অংশ ভেঙে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী সাপ্তাহিক অভিযোগ কে জানান, পর্যটকদের গাড়িতে গুলির ঘটনায় ২৩ জনকে আসামি করে ৪৩/৩৪১/৩২৪/৩২৬/৩০৭/৪২৭/৩৪ পেনাল কোড ১৮৬০ অনুযায়ী বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলার পরপরই আইনানুগ কার্যক্রম শুরু হয়ে গেছে।

December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031