১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪৩ হিজরি

নতুনদিনের স্বপ্ন নিয়ে শুভজনের দশম জন্মদিন উদযাপন

অভিযোগ
প্রকাশিত সেপ্টেম্বর ৯, ২০২১
নতুনদিনের স্বপ্ন নিয়ে শুভজনের দশম জন্মদিন উদযাপন
Spread the love

নতুনদিনের স্বপ্ন নিয়ে শুভজনের দশম জন্মদিন উদযাপন

 

স্টাফ রিপোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া অতি মারী কোভিড ১৯ কে মোকাবেলা করেই সকল দুরাশা কাটিয়ে নব উদ্যমে ঘুরে দাঁড়িয়ে নতুন দিনের স্বপ্ন নিয়ে শুদ্ধ ধারার সামাজিক সাংস্কৃতিক সংগঠন শুভজন’র দশম জন্মদিনে এক আনন্দঘন মেলবন্ধনে মিলিত হন শুদ্ধ ধারার শিল্প সংস্কৃতি কর্মীরা।

গত ০৭ সেপ্টেম্বর মঙ্গলবার শুভজন পদার্পণ করে প্রতিষ্ঠার দশম বর্ষে। এ উপলক্ষে রাজধানীর একটি রেস্তোরাঁয় প্রীতিসম্মিলন এবং সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। মানবিক মানুষ চাই এ শুভ প্রত্যয়ে অঙ্গীকারবদ্ধ শুভজনের এ আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শুভজন উপদেষ্টা মণ্ডলীর সম্মানিত সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পাওয়ার সেল এর মহাপরিচালক এবং আন্তর্জাতিক জ্বালানি বিশেষজ্ঞ প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, অতিরিক্ত সচিব (অবঃ) কথাসাহিত্যিক মঈনুদ্দিন কাজল, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বীর মুক্তিযোদ্ধা তিমির নন্দী, প্রবীণ গীটারশিল্পী এনামুল কবীর, বাংলাদেশ পুলিশের বিশেষ গোয়েন্দা শাখার ডিআইজি (রাজনৈতিক) কবি নাফিউল ইসলাম, সাবেক যুগ্ম সচিব কবি ও কথাশিল্পী শাফাত শফিক এবং শুভজনের সাংগঠনিক উপদেষ্টা গীতিকবি এম আর মনজু প্রমূখ। শুভজনের প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী তরুণ রাসেল এর সঞ্চালনায় এবং শুভজন সভাপতি কবি নইম হাসানের সভাপতিত্ব জন্মদিনের কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতিভোজের শুরুতে এক সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন উপস্থিত অতিথিবৃন্দ।

আয়োজনের শুরুতে দেশবরেণ্য সাংবাদিক ও মুক্তিযুদ্ধের সংগঠক শুভজন পদকপ্রাপ্ত গুণীজন কামাল লোহানীসহ দেশের শিল্প-সাহিত্য অঙনের বেশ কয়েকজন বিশিষ্টজনের মৃত্যুতে তাঁদের আত্মার মাগফেরাত কামনায় দাঁড়িয়ে একমিনিট নিরবতা পালন করা হয়। এরপর অতিথিরা তাঁদের আলোচনায় বলেন – করোনা মহামারিতে সমগ্র বিশ্ব স্থবির হয়ে গেলেও আর্ত মানবতার পাশে যাঁরা সবসময়ই ছিলেন তাঁরা প্রত্যেকেই শুভজন। যাঁরা অন্ধকারে পথে দেখিয়ে আলোর পথে নিয়ে যায় তাঁরাই শুভজন। যাঁরা সবসময়ই দেশ ও দশের সেবায় নিয়োজিত তাঁরা শুভজন।

আজকে সেইসব শুভ মানুষদের সংগঠন শুভজনের দীর্ঘ দশ বছরের সফল পথচলায় আমাদের প্রত্যাশা রইলো শুভজন বেঁচে থাকুক শত সহস্র বছর।
আলোচনার শুরুতে সংগঠনের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন শুভজনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুমিন চৌধুরী জসীম…..

September 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930