২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

পবিত্র ঈদ-উল-আযহার অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন কাউন্সিলর আলহাজ্ব আজিজুর রহমান শিরিষ

অভিযোগ
প্রকাশিত জুলাই ১৯, ২০২১
পবিত্র ঈদ-উল-আযহার অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন কাউন্সিলর আলহাজ্ব আজিজুর রহমান শিরিষ
Spread the love

পবিত্র ঈদ-উল-আযহার অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন

আলহাজ্ব আজিজুর রহমান শিরিষ

রবিউল আলম, স্টাফ রিপোর্টার গাজীপুরঃ-

গাজীপুর বাসী ও সারা দেশের মানুষকে দলমত নির্বিশেষে সব শ্রেণী-পেশার মানুষকে পবিত্র ঈদ-উল-আযহার অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য পূবাইল থানা আওয়ামীলীগের সভাপতি পদপ্রার্থী ও গাজীপুর সিটি কর্পোরেশন ৪০নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব আজিজুর রহমান শিরিষ।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ও গাজীপুর -৫ আসনের সংসদ সদস্য জনাব মেহের আফরোজ চুমকি এমপি পক্ষ থেকে গাজীপুর পূবাইল বাসী সহ সারাদেশের সকলকে অগ্রিম ঈদ-উল- আযহার শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

এক শুভেচ্ছা বার্তায় তিনি দেশ ও প্রবাসে অবস্থানরত সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, আল্লাহর প্রতি অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি সমাজ জীবনে প্রতিফলিত হলেই পারস্পরিক হিংসা-বিদ্বেষ কমে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে।
কোরবানীর মর্ম অনুধাবন করে সমাজে শান্তি, সৌহার্দ্য ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগ স্বীকারের মানসিকতায় উজ্জীবিত হতে হবে। ত্যাগের মনোভাবকে প্রসারিত করতে হবে আমাদের কর্ম ও চিন্তায়। ইসলাম ধর্মের মূল বাণী হচ্ছে মানব কল্যাণ। তাই ধর্মের অপব্যাখ্যা করে বা প্রলোভন দেখিয়ে স্বার্থান্বেষী মহল যাতে সমাজে বিশৃংঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদ-উল-আযহা মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.)কে কোরবানি করতে উদ্যোগী হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, আনুগত্য ও আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়।
ইসলাম ধর্মাবলম্বী ভাইবোনদের ঘরে ঘরে ত্যাগ ও আনন্দের বার্তা বয়ে নিয়ে পবিত্র ঈদ-উল-আযহা আমাদের মাঝে সমাগত হয়। ঈদ-উল-আযহা আমাদের নতুন আশার আলো দেখায়, ক্বোরবানীর ত্যাগ ও শিক্ষা যেন ফলপ্রসূ হয় সারা বছর জুড়ে। কোরবানী আমাদেরকে ত্যাগের মন্ত্রে বলিয়ান হয়ে হিংসা-বিদ্ধেষ, অহংকারকে কোরবানী দিয়ে ধৈর্য ধারণ, মানুষের প্রতি সহানুভূতিশীল ও সমাজে ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার শিক্ষা দেয়।
তিনি আরো বলেন, বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯)’র ভয়াবহ সংক্রমণে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে পবিত্র ঈদ-উল-আযহা আমাদের দ্বারে সমাগত। তাই সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারের প্রতিটি আদেশ নিষেধ মেনেই আমরা সকলেই এবারের পবিত্র ঈদু-উল-আযহা উদযাপন করবো।
বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় এবারের ঈদের আনন্দ অন্য সব সময়ের চেয়ে ভিন্নতর। তিনি আশা প্রকাশ করে বলেন, খুব শীঘ্রই বিশ্ববাসী এ মহামারী থেকে মুক্তি পাবে ইনশাল্লাহ।
মুসলমানদের অন্যতম আনন্দ দিবস উপলক্ষে সবাইকে জানাচ্ছি পবিত্র ঈদ-উল-আযহার শুভেচ্ছা “ঈদ মোবারক”। মহান আল্লাহ তাআলা আমাদের সবার জীবনে ঈদের খুশি পূণর্তা দান করুন এই দোয়া করি। ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে, সীমিত পরিসরে হলেও একটি মানুষও যেন বঞ্চিত না হয় আনন্দ থেকে। পবিত্র ঈদ-উল-আযহা সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি ও সমৃদ্ধি। বছরের প্রতিটি দিন যেন হয় ঈদের দিনের ন্যায় আনন্দময় এই শুভ প্রত্যয়ে আবারও “ঈদ মোবারক,,।

October 2022
T W T F S S M
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031