২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

কলাপাড়ায় ঈদ উপলক্ষে চাল বিতরণে নানা অনিয়মের অভিযোগ

অভিযোগ
প্রকাশিত জুলাই ১৭, ২০২১
কলাপাড়ায় ঈদ উপলক্ষে চাল বিতরণে নানা অনিয়মের অভিযোগ
Spread the love

কলাপাড়ায় ঈদ উপলক্ষে চাল বিতরণে নানা অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার- কলাপাড়া উপজেলার ৫নং নীলগঞ্জ ইউনিয়নে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চাল বিতরণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে।
ইউনিয়নে মোট নামের সংখ্যা ৮১৩১ টি। মোট বরাদ্দকৃত চালের পরিমাণ ৮১ টন। ৯টি ওয়ার্ডে একই সাথে চাল বিতরণ হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায় যে, তার মধ্যে ৮নং ওয়ার্ডে মেম্বার মোঃ হেমায়েত উদ্দিন মোট ৬৮৬ টি নাম পেয়েছে।
৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার মোসাঃ মাহিনুর বেগম মোট ৬৮৮টি নাম পেয়েছে। এবং ১০ কেজি করে চাল দেয়ার কথা থাকলেও চালগুল বালতি দিয়ে মেপে দিতে গিয়ে ১০কেজি চালে প্রতি জনকে ৮০০থেকে ৯০০ গ্রাম চাল কম দিয়েছে।
৮নং ওয়ার্ড়ের চৌকিদার মোঃ ছাবের আহম্মদ অনেক মানুষের স্লিপ আটকিয়ে নিজে চাল ছাড়িয়ে নিয়েছে এমন অভিযোগ করেন এলাকায় কয়েক জন অসহায় নিম্ন আয়ের মানুষ। আমাদের থেকে ভোট আইডি কার্ডের ফটোকপি নেয়ার পরেও আমাকে ত্রাণ দিচ্ছে না। এবং তাদের পছন্দের লোকজন কে একাধিক স্লিপ দিয়ে স্বজনপ্রতি করে থাকে।

এ বিষয় সংবাদকর্মী গন জানতে চাইলে ৮নং ওয়ার্ডের মেম্বার মোঃ হেমায়েত উদ্দিন বলেন ত্রানের চাউল ছাড়াইতে আমাদের ৬০০০০টাকা খরচ হয়েছে। সে জন্য সকলকে চাল দিতে পাড়ি না। সে জন্য অনেকে চাউল না পেয়ে খালি হাতে ফিরে যতে হয়েছে।৭,৮,৯নং ওয়ার্ডর সংরক্ষিত মহিলা মেম্বার মোসাঃ মাহিনুর বেগম বলেন আমিও শুনেছি চৌকিদার অনেকের গুলো টোকেন আটকে রেখে নিজে চাল ছাড়ায়ে নিয়েছে।

পরবর্তী আর চৌকিদারের হাতে স্লিপ দিবনা। এবিষয় চৌকিদার মোঃ ছাবের আহমদ কোন সদুত্তর দিতে পাড়েনি।এবিষয়ে ৫নং নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নাসির উদ্দীন মাহমুদ বলেন। আমি দীর্ঘদিন পর্যন্ত অসুস্থ। এধরনের কোন অভিযোগ আমার পরিষদের কার বিরুদ্ধে পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যাবস্থা নেয়া হবে।

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031