২৩শে জুলাই, ২০২১ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী

বৈধ গরু অবৈধ বলে ধরার চেষ্টাঃবিজিবি-গ্রামবাসী বাগবিতণ্ডা!

abhijug
প্রকাশিত July 15, 2021
বৈধ গরু অবৈধ বলে ধরার চেষ্টাঃবিজিবি-গ্রামবাসী বাগবিতণ্ডা!
Spread the love

বৈধ গরু অবৈধ বলে ধরার চেষ্টাঃবিজিবি-গ্রামবাসী বাগবিতণ্ডা!

ফরিদুল ইসলাম রানা; লালমনিরহাট, পাটগ্রাম প্রতিনিধি:

লালমনিরহাটের পাটগ্রামে বহুল আলোচিত দহগ্রাম
– আংগোরপোতা ২ নং ওয়ার্ড এলাকায় আজ বুধবার বিকেলে আব্দুস সাত্তারের ছেলে হাবিদুলের বাড়িতে ভারতীয় গরু তল্লাসী করতে যান আঙ্গোরপোতা বিজিবি বিওপি’র ৬ সদস্য।কাটাতার বিহীন ওই সীমান্তবর্তী প্রতিটি বাড়িতে গরু পোষা হয়। দেশি দু’টি আড়িয়া গরু বিজিবি সদস্যরা ধরে নিয়ে যাওয়ার সময় ওই বাড়ির গৃহবধূ রেমি বেগম সাহস করে বিজিবি’র হাতে থাকা রশি ধরে কুরবানির গরু কেন ধরবেন প্রশ্ন করেন বিজিবিকে। এ সময় আকরাম ও মাসুদ নামে দুই জন বিজিবি’র সদস্য জোর করার চেষ্টা করলে গৃহবধূ রেমির চিৎকার শুনে ছুটে আসেন এলাকাবাসী।
এরপর গরু ছাড়াই বিজিবি’র টহল দল সটকে পড়েন।
এ ঘটনায় ওই এলাকায় সাময়িক উত্তেজনা দেখা দিলেও পরে চেয়ারম্যান কামাল হোসেন প্রধানের হস্তক্ষেপে অনেকটা শান্ত হন উত্তেজিত লোকজন।
এ বিষয়ে বিজিবি’র পক্ষ থেকে কেউ বক্তব্য বা মন্তব্য করতে রাজি হননি। রংপুর ৫১ বিজিবি’র সিও লেফটেনেন্ট কর্ণেল ঈসহাক হোসেনের ফোনে যোগাোগ করলে সংযোগ মিলেনি। দহগ্রাম চেয়ারম্যান কামাল হোসেন প্রধান বলেন, বিজিবি’র বিআইপি গোয়েন্দা মাসুদ তাঁর কাছে গিয়ে বলেন,
বিজিবি’র ওই টহল সদস্যদের প্রত্যাহার করে নিবেন কর্তৃপক্ষ। বিষয়টা নিয়ে যাতে বাড়াবাড়ি না হয় সে জন্য অনুরোধ করেন বিজিবি’র গোয়েন্দা সদস্য।
এ বিষয়ে রংপুর বিজিবি’র উচ্চ পর্যায়ে কথা বলবেন চেয়ারম্যান কামাল হোসেন প্রধান এমনটাই জানিয়েছেন তিনি।

জুলাই ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১