২৩শে জুলাই, ২০২১ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী

জয়দেবপুর থেকে পূবাইল কলেজ গেট পর্যন্ত পুরো রাস্তার বেহাল দশা

abhijug
প্রকাশিত June 17, 2021
জয়দেবপুর থেকে পূবাইল কলেজ গেট পর্যন্ত পুরো রাস্তার বেহাল দশা
Spread the love

জয়দেবপুর থেকে পূবাইল কলেজ গেট পর্যন্ত পুরো রাস্তার বেহাল দশা

রবিউল আলম স্টাফ রিপোর্টারঃ-গাজীপুর

গাজীপুর মহানগরের প্রাণকেন্দ্র জয়দেবপুর শহর থেকে পূবাইল কলেজ গেট পর্যন্ত পুরো রাস্তার বিভিন্ন জায়গায় বেহাল দশা, সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত ও ভাঙ্গনের‌। ঝুঁকি নিয়ে চলছে ভারী, হালকা ও মাজহারি যানবাহন। সামান্য বৃষ্টি হলেই ভাঙ্গন গুলোতে পানি জমে কাদার সৃষ্টি হয় ফেঁসে যায় ছোট-বড় যানবাহন ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। ক্ষতিগ্রস্ত হয় গাড়িগুলো। দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

প্রতিদিন স্থানীয় এবং দূর দূরান্তের ছোট বড় মাঝারি সব ধরনের যানবাহন চলাচল করে এই সড়কে। গাজীপুরের জয়দেবপুর থেকে পূবাইল কলেজ গেইটে টঙ্গী-কালিগঞ্জ সড়কে সংযুক্ত হয়েছে সড়কটি। ঢাকা ময়মনসিংহ ও সিলেট মহাসড়কে যুক্ত হয়েছে। অপরদিকে ঢাকা চিটাগাং সড়কের কাচপুর থেকে পুবাইল মিরের বাজার হয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চৌরাস্তা বাইপাস দিয়ে বিশ্বরোড চলে গেছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। সড়কগুলোতে চাপ বেশী থাকায় বিকল্প সড়ক হিসেবে যানবাহন খুব স্বল্প সময়ে এই কলেজ গেটের সড়কটির দিয়ে যানবাহন চলে যায় জদবপুর হয়ে নিজ গন্তব্যে।

দীর্ঘদিন ধরে এই সড়কের বিভিন্ন জায়গায় বড় বড় ফাটল ভাঙ্গন গর্তের সৃষ্টি হয়ে আছে। প্রতিদিন ঘটছে অনেক দুর্ঘটনা। সড়কের গর্তে গাড়ি ফেঁসে যাওয়ার ঘটনা তো নিত্যদিনের।
সময় সময় সড়কটী নাম মাত্র সংস্কার করলেও কিছু দিন পরেই রূপ নিচ্ছে মৃত্যু কূপে। সড়কটি ৬০ ফিট হওয়ার কথা থাকলেও অদৃশ্য কারণে আটকে আছে কার্যক্রম।

এ পথে যাতায়াতরত এলাকাবাসী, যাত্রী এবং গাড়ী চালক ও সচেতন মহলের দাবি ব্যাস্ততম এই সড়কটি যাতে দ্রুত সংস্কার করা হয় এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছে।

জুলাই ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১