১৯শে জুন, ২০২১ ইং, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় জাপার ০৩ প্রার্থীর নির্বাচনী তোড়জোড়!

abhijug
প্রকাশিত June 2, 2021
সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় জাপার ০৩ প্রার্থীর নির্বাচনী তোড়জোড়!
Spread the love

সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় জাপার ০৩ প্রার্থীর নির্বাচনী তোড়জোড়!

 

মো: আ: রহমান শিপন, রংপুর বিভাগীয় ব‍্যুরো প্রধান :

 

দেশে করোনা ভাইরাসের কারনে সারা দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন বন্ধ আছে। নির্বাচন কমিশনের সাম্প্রতি গণমাধ্যমে দেয়া তথ্য অনুযায়ী ধারনা করা হচ্ছে আগামী ঈদুল আযাহার আগেই ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হবে। করোনা পরিস্থিতির মধ্যেও বসে নেই সম্ভব্য প্রার্থীরা। আবার অনেক খানেই দলীয় টিকিট পেতে তোড়জোড় শুরু করেছে।

এরি ধারাবাহিকতায় আজ সুন্দরগঞ্জ উপজেলার ১বামনডাংগা ইউনিয়নের মনোনয়ন প্রত্যাশী ৩জন জাপার প্রার্থীর নির্বাচনী হালচাল তুলে ধরা হচ্ছে।

সুন্দরগঞ্জ উপজেলার বরাবরই জাতীয় পার্টির দূর্গ হিসাবে পরিচিত। বর্তমানে জাপার সাংগঠনিক অবস্থান সকল অঙ্গ সংগঠন নিয়ে অনেক শক্তিশালী। এই শক্তিশালী করার প্রধান কারিগর স্থানীয় সংসদ সদস্য এবং জাতীয় পার্টির রংপুর বিভাগীয় অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপির কারনে।সাংসদ নির্বাচিত হওয়ার পর একের পর এক উন্নয়ন কর্মকান্ড করে যাচ্ছেন যা অতীতের সকল রেকর্ড পার করেছে। যার ফলে গত পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টি হতে লাঙ্গল প্রতীকের মেয়র নির্বাচিত হয়েছে যার প্রভাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে পড়বে বলে সবাই আশা করছে।

তাছাড়া বামনডাংগা ইউনিয়ন এমপি মহোদয়ের নিজস্ব ইউনিয়ন হওয়ায় সবার দৃস্টি থাকবে কে হবে লাঙ্গল এর প্রার্থী।এখন পযন্ত মনোনয়ন এর দৌড়ে ৩জন আছে।সংক্ষেপে তাদের রাজনৈতিক অবস্থান এবং নির্বাচন নিয়ে ভাবনা জানাবো।

★১.মোঃ রেজাউল হক রেজাঃ
জাতীয় পার্টির সুন্দরগঞ্জে পরিচিত নাম রেজাউল হক রেজা।।যার রাজনৈতিক জীবন শুরু নতুন বাংলা ছাত্র সমাজ এর বামনডাংগা ইউনিয়ন সভাপতির মাধ্যমে। ১৯৯২ -১৯৯৬ সাল পযন্ত তিনি উওরবঙ্গের অন্যতম বিদ্যাপিঠ রংপুর কারমাইকেল কলেজ শাখার জাতীয় ছাত্র সমাজ এর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন পাশাপাশি রংপুর জেলা জাতীয় ছাত্র সমাজ এর যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এবং এরশাদ মুক্তি আন্দোলনে সামন হতে অংশগ্রহণ করেন।রেজাউল হক রেজা ১৯৯৮সালে জাতীয় পার্টির মূলধারার রাজনীতিতে সম্পৃক্ত হন এবং বামনডাংগা ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হিসাবে ২০১৬সাল পযন্ত দায়িত্ব পালন করেন। পরবর্তিতে ২০১৭সালে বামনডাংগা ইউনিয়ন জাতীয় পার্টির সাভাপতি নির্বাচিত হয় এবং বর্তমানে সভাপতি হিসাবে দায়িত্ব পালন করতেছেন। শিক্ষাগত দিক দিয়ে রেজাউল হক রেজা এমএসসি সম্পূর্ণ।। তাছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন এবং গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। গত ২০১৬সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি লাঙ্গল নিয়ে নির্বাচন করেন এবং দ্বিতীয় স্থান হন।।কথা বললে রেজাউল হক রেজা বলেন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে এমপি মহোদয় যদি মনে করেন আমাকে লাঙ্গল দিলে জয়ী হওয়া সম্ভব আমি আশাবাদী তাকে সেই জয় উপহার দেয়া।কারনে হিসাবে বলেন দীর্ঘ দিন ইউনিয়নের দায়িত্ব পালনের কারনে তৃনমুল নেতাকর্মীরা এবং সকল অঙ্গ সংগঠন তার সাথে আছে।

★★২.হাজী জহুরুল বাদশাঃ
বামনডাংগা ইউনিয়নে জাতীয় পার্টি একজন সবার কাছে সম্মানিত ব্যক্তি হাজী জহুরুল বাদশা।পেশায় শিক্ষকতা করার কারনে তার অনেক ছাত্র তার ভক্ত আছে বামনডাংগায়।হাজী জহুরুল বাদশা জাতীয় পার্টির রাজনীতিতে শুরুর দিকে ইউনিয়ন কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করলেও ২০০৫ হতে ২০১৫ সাল পযন্ত ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে জহুরুল বাদশা উপজেলা জাতীয় পার্টির সহসভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।।পাশাপাশি দীর্ঘদিন হতে দলীয় মনোনয়ন এর জন্য কাজ করে যাচ্ছেন নিজ নির্বাচনী এলাকায়। শিক্ষাগত দিক হতে তিনি এমএ পাশ সম্পূর্ণ করেছেন।বড়তমানে তিনি হাজী এলাহী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।।কথা বলে জহুরুল বাদশা বলেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে এবং দলীয় মনোনয়ন এর বিষয়ে আশাবাদী। দল যদি তাকে মনোনীত করে জয়ের ব্যাপারে তিনি আশাবাদী উদাহরণ হিসেবে তার স্থানীয় ভাবে দীর্ঘ দিন সমাজসেবা মূলক কাজকে গুরুত্ব হিসাবে দেখছেন।

★★★৩..আকবর আলীঃ আকবর আলী সদ্য জাতীয় পার্টিতে যোগদান করেছেন এবং উপজেলা জাতীয় পার্টির সদস্য হিসাবে আছেন।।পেশাগত জীবনে তিনি একজন সাবেক পুলিশ কর্মকর্তা।।১৯৭২ থেকে ২০০১ সাল পযন্ত তিনি পুলিশ কর্মরত ছিলেন।

ভৌগোলিক দিক হতে বামনডাংগা ৩গুরুত্বপূর্ন জায়গা।বামনডাংগা প্রপার, হাসনগন্জ এবং ফলগাছা। লোকমুখে শোনা যায় ফলগাছা বাজারে তাঁর আশপাশে তার ব্যাপক গ্রহণ যোগ্যতা আছে। তিনি ২০১১সালের ইউনিয়ন নির্বাচনে অংশগ্রহণ করেন এবং অল্প ভোটের ব্যবধানে পরাজিত হয়ে দ্বিতীয় হন।। শিক্ষাগত দিক হতে আকবর আলী এইচএসসি সম্পূর্ণ করেন তৎকালীন পাকিস্তান আমলে।।বর্তমানে বিভিন্ন সমাজ সেবা মূলক কাজের সাথে জড়িত এবং তার সাথে কথা বলে জানা যায় স্থানীয় সাংসদ এর উন্নয়ন কর্মকান্ডে মুগ্ধ হয়ে তিনি জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন এবং তিনি আশাবাদী দল যদি তাকে মনোনয়ন দেয় তিনি জয়ী হবেন।

বামনডাংগা ইউনিয়নের সকল জল্পনা কল্পনার অবসান হয়তো খুব দ্রুত হবে তা নির্ভর করছে তফসিল এর উপর। তবে এটা বলা যায় আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুন্দরগঞ্জের সকল ইউনিয়ন এর মধ্যে সবার দৃষ্টি থাকবে বামনডাংগার দিকে।।

জুন ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০