১৯শে জুন, ২০২১ ইং, ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই জিলক্বদ, ১৪৪২ হিজরী

মহাস্থান গ্রামে রাস্তার বেহাল অবস্থা ! 

abhijug
প্রকাশিত June 1, 2021
মহাস্থান গ্রামে রাস্তার বেহাল অবস্থা ! 
Spread the love

মহাস্থান গ্রামের রাস্তার বেহাল অবস্থা ! 

মোঃ জান্নাতুল নাঈম
বগুড়া শিবগঞ্জ থেকে :
বগুড়ার ঐতিহাসিক নগর মহাস্থানগড়। শিবগঞ্জ উপজেলার অন্তর্ভুক্ত এই মহাস্থান নগর। আশেপাশের ৮/১০ ইউনিয়নের মানুষের কেনাকাটার বানিজ্যিক এক এলাকা মহাস্থান। আর মহাসড়কের পাশে মহাস্থান গ্রামে যাতায়াতের বর্তমান প্রধান রাস্তা এটি। মহাস্থান পশ্চিমপাড়া ও দক্ষিণপাড়ার রাস্তা বন্ধ করে টিন দিয়ে ঘিরে কাজ করছেন সড়ক ও জনপদ বিভাগ। মহাস্থান বারিদার পাড়া প্রবেশদ্বারে নির্মাণ করা হয়েছে একটি ড্রেন। উপরে স্লাপ দেয়া হলেও ড্রেনটি উচু হওয়ায় ভাড়ি যানবাহন চলাচল করতে পারে না। সেসব যানবাহন ঘুরে এসে মহাস্থান এই দুর্ভোগ বেহালদশা রাস্তায় তাদের একমাত্র ভরসা।

পুরো গ্রামবাসীর এখন চলাচল করেন এই রাস্তা দিয়ে। শুধু মহাস্থান গ্রামবাসী নয় সদরের ধাওয়াকোলা ইউনিয়নবাসী এই রাস্তা দিয়ে চলাচল করেন। রায়নগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তি শরিফুল ইসলাম জিন্নাহ’র (এমপি’র) গ্রামের বাড়ির জনগুরুত্বপূর্ন রাস্তাটির চরম দুর্দশায়। এলাকাবাসী জানান, মহাস্থান গ্রামের মানুষ বাজারমুখী হতে হলে এই রাস্তাটি ব্যবহার করে যেতে হয় বাজারে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের যেতে হয়। কিন্তু এলাকায় জনবহুল থাকার কারণে মানুষের আসা-যাওয়ায় যাতায়াত ব্যবস্থা চরম অনুপোযোগী হয়ে পড়েছে । রাস্তাটি অতি দ্রুত সংস্করণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এছাড়াও চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি রায়নগর ইউনিয়ন এলাকা ডিজিটাল মোডেল গড়ার লক্ষে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেন। চেয়ারম্যান শফির সু-দৃষ্টি কামনা করে অত্র ওয়ার্ডবাসী অনতিবিলম্বে উক্ত রাস্তাটি পাকা করার দাবী জানিয়েছেন।

জুন ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০