১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা জিলহজ, ১৪৪৩ হিজরি

সাংবাদিকদের বিপদে সাংবাদিকরাই এগিয়ে আসবে অন্য কেহ না

অভিযোগ
প্রকাশিত মে ২৫, ২০২১
সাংবাদিকদের বিপদে সাংবাদিকরাই এগিয়ে আসবে অন্য কেহ না
Spread the love

সাংবাদিকদের বিপদে সাংবাদিকরাই এগিয়ে আসবে অন্য কেহ না

 

আবদুল্লাহ আল মামুন, ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ-

সাংবাদিকদের বিপদে সাংবাদিকরাই এগিয়ে আসবে অন্য কেহ আসবে না,করবে না সাহায্য সহযোগিতা তাই সৎ আদর্শ বুকে ধারণ করে খুব সতর্কতার সাথে সামনে আগাতে হবে আমাদের।

অনেক সাংবাদিক আছে ক্ষমতাশালি অর্থবান লোকের পক্ষে কাজ করে সাময়িক ভাবে কিছু ফায়দা হাসিল করে , কিন্তু সে ভাবে না এর পরিমাণ হতে পারে ভয়াবহ।

ক্ষমতাশালী অর্থবান লোকের সার্থে বেগাত হলে সে আপনার শত্রু হয়ে উঠবে এবং আপনাকে বিপদে ফেলতে চেষ্টা করবে তাই সময় থাকতে সাবধান হোন এবং সত্য ন্যায়ের পক্ষে কাজ করেন ,তাতে করে আপনি বিপদে পড়লেও নিজেকে সান্ত্বনা দিতে পারবেন যে আপনি পুন্যের কাজ করেছেন এতে আপনি দুনিয়ায় বিপদে পড়লেও পরকালে আল্লাহর কাছে ক্ষমা পেতে পারেন।

তাই আসুন আজ থেকে আমরা সব ভেদাভেদ ভুলে গিয়ে সত্য ন্যায়ের পক্ষে সবাই এক হয়ে একসাথে কাজ করি।

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে নির্যাতন ও মিথ্যা মামলার শিকার হন তখন সারাদেশে সাংবাদিক এক হয়ে মানববন্ধন প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে কোন দলের নেতা কর্মীবৃন্দ ও প্রশাসনের পক্ষ থেকে কেহ কিন্তু এগিয়ে আসেনি ।

সাংবাদিক রোজিনার বিষয়টি নিয়ে আমাদের সাংবাদিকদের শিক্ষা গ্রহণ করতে হবে পাশাপাশি শুধু সিনিয়র সাংবাদিক নয় সারাদেশে যে কোন সাংবাদিক নির্যাতন হলে আমাদের এইভাবে এগিয়ে আসতে হবে ।

আরেকটি বিষয় বলা খুবই জরুরী সেটা হলো আমাদের সমাজে অনেক কার্ডধারী সার্থনেশী নামধারী সাংবাদিক আছে তারা শুধু নামেই সাংবাদিক এদের নামে অনলাইন বা প্রিন্ট পত্রিকা তে কোন নিউজ পাওয়া যায় না এই সমস্ত সমস্ত কিছু সাংবাদিকদের কারণেই দেশের সমস্ত সাংবাদিকদের বিপদে বা কটু কথার সম্মুখীন হতে হয়‌।

এই সমস্ত কার্ডধারী সাংবাদিকদের বলবো আপনারা দয়াকরে ভালো হয়ে যান নয়তো আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন দেশের বিভিন্ন সাংবাদিক সংগঠন।

লেখক””হাফেজ মোঃ আব্দুল্লাহ আল মামুন
কেন্দ্রীয় সদস্য সাংবাদিক নির্যাতন বিরোধী সংগঠন।

ও কেন্দ্রীয় সদস্য জিমাউফা বাংলাদেশ সাংবাদিক এসোসিয়েশন। ও ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় গনমাধ্যম বিষয়ক সম্পাদক।

July 2022
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031