১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রজব, ১৪৪৪ হিজরি

রোজিনা ইসলাম ও সাংবাদিক রতন সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

অভিযোগ
প্রকাশিত মে ২৩, ২০২১
রোজিনা ইসলাম ও সাংবাদিক রতন সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ
Spread the love

রোজিনা ইসলাম ও সাংবাদিক রতন সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

 

মো: আ: রহমান শিপন, রংপুর বিভাগীয় ব‍্যুরো প্রধানঃ-

 

প্রথম আলোর রোজিনা ইসলাম ও সময় টিভির সাংবাদিক রতন সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রবিবার সকাল ১০ টায় সুন্দরগঞ্জ -রংপুর আঞ্চলিক মহাসড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ করেছেন জেলার কর্মরত সংবাদকর্মী ও সাধারণ জনগণ।

মানববন্ধনে রোজিনা ইসলামের মুক্তি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের শাস্তি দাবিসহ সময় টিভির বিশেষ প্রতিবেদক রতন সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের হুশিয়ারি দেয়া হয়।

কর্মসূচিতে ভোরের কাগজের হাবিবুর রহমান হবি বলেন, বৃহস্পতিবার রোজিনা ইসলামের জামিন শুনানি হলেও আদেশ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, রোজিনা ইসলাম দেশের মানুষের কাছে স্বাস্থ্য খাতের লাগামহীন দুর্নীতির প্রতিবেদন তুলে ধরেছেন। তাঁকে হেনস্তা করা ও মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা মানে সংবাদপত্রের স্বাধীনতা ক্ষুণ্ন করা। অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান তাঁরা। বিক্ষোভে অংশ নেয়া সুন্দরগঞ্জ উপজেলার স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক প্রভাষক আব্দুল্লাহ আল মেহেদী রাসেল বলেন, সংবাদকর্মীদের কোণঠাসা করার উদ্দেশ্যে রোজিনা ইসলামের বিরুদ্ধে এমন জুলুম হচ্ছে।

রোজিনা ইসলামের মতোই সময় টিভির বিশেষ প্রতিবেদক ও রংপুর ব্যুরো চীফ রংপুর সিটি মেয়র ও সিটি করপোরেশনের অসংখ্য অনিয়ম-দূর্নীতির ধারাবাহিক সচিত্র প্রতিবেদন প্রকাশ করেন। এমতাবস্থায় গত ২২ এপ্রিল সিটি করপোরেশন এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন রতন সরকার।

এই হামলার জন্য মেয়রকে দায়ি করে বক্তব্য ও ফেসবুকে স্টাটাস দেন রতন সরকার । ফেসবুকে স্টাটাস দেয়ায় সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা করেছেন। অবিলম্বে সিটি মেয়র মোস্তফার নানা অনিয়মের তদন্তের দাবিসহ রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করেন।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে সংবাদকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক জুয়েল রানা, মোকছেদ আল মামুন, জয়ন্ত সাহা যতন, ফাহিম হাসান, নূর আলম, ওমর ফারুক রূপম, আঃ রাজ্জ্বাক আল রোহান, আশরাফুল হক, প্রমূখ ও সবুজ নিশান পত্রিকার সুন্দরগঞ্জ প্রতিনিধি মো: আ: রহমান শিপন। সাপ্তাহিক নতুন বাংলার সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ বলেন, সাংবাদিকরা বরাবর দুর্নীতির চিত্র জনগণের সামনে তুলে ধরেন।

এজন্য তাদের সমাজের আয়না বলা হয়। এই দুর্নীতির চিত্র প্রকাশ করায় বিভিন্ন সময় সাংবাদিকরা নির্যাতন, হামলা, মামলার শিকার হয়েছেন। তবে এতে থেমে যাননি সাংবাদিকরা। প্রকৃত সত্য উন্মোচনে সব সময় তারা জীবনের ঝুঁকি নিয়ে সত্যের দারপ্রান্তে পৌঁছেছেন।

সত্যের কলম বরাবরের মতোই চলবে বলে জানান তিনি। আরো বক্তব্য রাখেন প্রভাষক সাইদার রহমান, সমাজ সেবক মতিন সরকার, আল ফরিদ, মল্লিক উদ্দিন, রোমান খন্দকার, সাজেদুল ইসলাম প্রমূখ।

February 2023
T W T F S S M
 123456
78910111213
14151617181920
21222324252627
28