২৩শে জুলাই, ২০২১ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী

দৈনিক সূর্যোদয় পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

অভিযোগ
প্রকাশিত April 22, 2021
দৈনিক সূর্যোদয় পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ
Spread the love

দৈনিক সূর্যোদয় পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

 

নওগাঁ জেলা প্রতিনিধিঃ-

নওগাঁর পোরশায় গত ২০ এপ্রিল ২০২১ মোঙ্গলবার ‘দৈনিক সূর্যোদয়’ পত্রিকায় গাংগুরিয়া ডিগ্রি কলেজের নামে মিথ্যা তথ্য পরিবেশন করে ‘পোরশা উপজেলায় গাংগুরিয়া কলেজ প্রতিষ্ঠা হয়’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন কলেজ অধ্যক্ষ শাহ মনজুর মোর্শেদ চৌধুরী, গভর্নিং বডির সদস্য মোঃ আবু হেনা গোলাম মোস্তফা (বাদল) সহ অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষক মোঃ মাহমুদ হাসান ও প্রদর্শক মোঃ মেজবাহ উদ্দিন সহ এলাকাবাসী।

প্রকাশিত সংবাদে যা উল্লেখ করা হয়েছে তা বানোয়াট উদ্দেশ্যপ্রণোদিত। এ সংবাদে প্রতিবাদকারীরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রতিবছর ইজারাদার কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে সরকারি টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে কলেজ মাঠে গরু ও খাসির হাট বসান।

উক্ত মাঠটি একান্তই কলেজের নিজস্ব সম্পদ। এবারও আলোচনা করে হাট বসানোর কথা থাকলেও হাট ইজারাদার কলেজ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ও অনুমতি ছাড়া হাট বসানোর চেষ্টা করেন। কলেজ কর্তৃপক্ষ মোবাইল ফোনে বারবার তাকে আলোচনায় বসার জন্য আহ্বান করলেও আজ – কাল বসবে বলে কালক্ষেপণ করেন।

তিনি আলোচনায় না আসায় কলেজ কর্তৃপক্ষ হাট বসানোর মাঠটি বেড়া দিয়ে বন্ধ করে দেন।

কলেজের সম্পদ রক্ষা করার দায়িত্ব আমাদের বলে এলাকাবাসী উল্লেখ করেন। মাঠে হাট বসাতে না পেরে কোন এক মহল উদ্দেশ্য প্রণোদিতভাবে কর্তৃপক্ষের নামে মিথ্যা তথ্য পরিবেশন করে পত্রিকায় সংবাদ প্রকাশ করেন। এবং কর্তৃপক্ষের নামে অপপ্রচার চালিয়ে যাচ্ছেন এবং হাটের উসিলায় কলেজ প্রতিষ্ঠা এবং পরিচালনা কথাটি সম্পূর্ণ মিথ্যে।

উক্ত কলেজের মাঠের চারপাশে একটা বিশাল মার্কেট তা থেকে প্রতিবছর বড় একটা আয় আসে। এহেন প্রকাশিত সংবাদ প্রকাশ করে কলেজের সুনাম ক্ষুণ্ন হচ্ছে বলে এলাকাবাসী তথা কলেজ কর্তৃপক্ষ মনে করেন।

তাছাড়া অত্র এলাকার জনগণ নিজস্ব জমি দান করে কলেজটিকে তিল তিল করে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ১৯৮৭ সালে প্রতিষ্ঠা করেন।

জুলাই ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১