১৭ই মে, ২০২১ ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরী

ভারতীয় রেলওয়ে মন্ত্রণালয়ের ঘোষণা,মাক্স ছাড়া ট্রেনে উঠলে জরিমানা

অভিযোগ
প্রকাশিত April 19, 2021
ভারতীয় রেলওয়ে মন্ত্রণালয়ের ঘোষণা,মাক্স ছাড়া ট্রেনে উঠলে জরিমানা
Spread the love

ভারতীয় রেলওয়ে মন্ত্রণালয়ের ঘোষণা,মাক্স ছাড়া ট্রেনে উঠলে জরিমান

 

মনোয়ার ইমাম,ভারত থেকেঃ-
আজ থেকে কোন ট্রেন যাত্রী মাক্স ছাড়া ট্রেনে ভ্রমণ করে তার বিরুদ্ধে রেলওয়ে পরিসেবা দপ্তর, ৫০০, টাকা জরিমানা আদায় করতে পারবেন। কারণ ভারতে দিনের পর দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা।

তার সঙ্গে বেহাল দশা চলছে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি না হোওয়া। এই রকম পরিস্থিতিতে ভারত সরকারের রেলওয়ে দপ্তর ঘোষণা করেছেন এবার থেকে কোন যাত্রী ট্রেনে ভ্রমণ করতে উঠলে তাকে অবশ্যই মাক্স পরতে হবে। নতুবা তাকে পাঁচ শত টাকা জরিমানা গুনতে হবে।

এই আইনটি ছয় মাসের জন্য বলবৎ থাকবে। সেই সঙ্গে ভারত যে যে রাজ্য কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে তাদের ক্ষেত্রে রাত্রী কালিন লকডাউন করা যায় কি না ভাবনা চিন্তা শুরু হয়েছে।

আজ সারা ভারতের কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়ে,২৩৭০০০, মানুষ আক্রান্ত হয়েছে। তাহদের যুদ্ধ কালিন তৎপরতায় চিকিৎসা চলছে। কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে সব থেকে বেশি, সেই রাজ্যে গুলো হল, ভারত এর মহারাষ্ট্র, পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান,কেরল, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ,ছত্রিশগড়, বিহার, তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশ, এবং পশ্চিম বাংলা।

এই রাজ্যে গুলো কে কড়াকড়ি আরোপ করা হয়েছে বলে জানা গেছে। প্রতিদিন এই রাজ্যে গুলো কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের মৃত্যু সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে মানুষ যদি সচেতনভাবে থাকেন, তাহলে কোরোনা ভাইরাস আক্রান্ত মানুষের সংখ্যা কমতে থাকবে।

মে ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১