১৫ই এপ্রিল, ২০২১ ইং, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা রমযান, ১৪৪২ হিজরী

শ্রীপুরের মানবিক ও শিক্ষাবন্ধু হিসেবে পরিচিতি পেয়েছেন খন্দকার আনোয়ার

অভিযোগ
প্রকাশিত April 7, 2021
শ্রীপুরের মানবিক ও শিক্ষাবন্ধু হিসেবে পরিচিতি পেয়েছেন খন্দকার আনোয়ার
Spread the love

শ্রীপুরের মানবিক ও শিক্ষাবন্ধু হিসেবে পরিচিতি পেয়েছেন খন্দকার আনোয়ার

রাকিবুল হাসান, শ্রীপুর থেকেঃ-
শ্রীপুর পৌর আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি,মাওনা চৌরাস্তা আঞ্চলিক শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, শ্রীপুর পৌর ছাত্রলীগের সাবেক গণশিক্ষা বিষয়ক সম্পাদক, শ্রীপুর পৌর ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খন্দকার মোঃ আনোয়ার হোসেন।

কাওরাইদ কে.এন উচ্চ বিদ্যালয় ও ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয় সাবেক সহকারী শিক্ষক খন্দকার আনোয়ার।২০১০ সালে প্রতিষ্ঠা করেন শ্রীপুরের বহুল আলোচিত ও প্রশংসিত শিক্ষাবান্ধব সামাজিক সংগঠন আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশন। নিজেকে ব্যতিক্রমী এক সেবক হিসেবে জনগণের পাশে নিজেকে নিয়োজিত রেখেছেন।

মহামারী করোনার প্রাদুর্ভাব ও শুরু থেকেই নিজ উপজেলা সহ বিভিন্ন এলাকার প্রতি সজাগ তিনি।

আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশন প্রতিষ্ঠা পাওয়ার পর থেকেই সমাজের বিভিন্ন মানবিক দানবীর মানুষ ও ব্যক্তিগত উদ্যোগে নিজস্ব অর্থায়নে বিভিন্ন সময়ে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী ও সহায়তার হাত বাড়িয়ে দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের খন্দকার আনোয়ার বলেন, ভোগের জন্যে নয় এলাকার মানুষের ভাগ্য উন্নয়নের স্বার্থে কাজ করতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ধরে রাখার জন্য বঙ্গবন্ধু রাজনীতির নীতি আদর্শকে সর্বোচ্চ স্থান দিতেন তিনি। রয়েছে তার আদর্শ সাহস ও প্রজ্ঞা তাকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে এবং বিশ্ব নেতায় রূপান্তর করেছে।

বঙ্গবন্ধুর সকল আদর্শ আমাদের ধারণ করে সকল স্তরে চলার প্রয়োজন। উপজেলার অনেক এলাকায় শিক্ষিত মহলের কাছ থেকে জানা গেছে খন্দকার আনোয়ার অনেক দিন ধরেই বিভিন্ন মহলে সহায়তা করে আসছে যা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

সুবিধাভোগী অনেক পরিবার জানায় খন্দকার আনোয়ারের সহায়তা পেয়ে আমরা উপকৃত হয়েছি। অনেক অসহায় ব্যক্তি চোখের জল ফেলে তার জন্য দোয়া করেন।

সাংবাদিক রাকিবুল হাসানের নেওয়া একান্ত সাক্ষাৎকারে আলোর দিশারী খন্দকার আনোয়ার বলেন, আমি স্কুল জীবন থেকেই সামাজিক বিভিন্ন মানবিক মানুষের সহায়তায় অসহায় মানুষকে সাহায্যের পাশাপাশি অসহায় পরিবারকে সাহায্য করে আসছি। সকলের স্নেহ ভালোবাসা নিয়ে আজ সুনামের সাথে জীবন অতিবাহিত করছি। শ্রীপুর উপজেলার সুধীমহল ও জনসাধারণসহ সর্বস্তরের জনগণের দোয়া চাই।

এপ্রিল ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০