১৫ই এপ্রিল, ২০২১ ইং, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা রমযান, ১৪৪২ হিজরী

প্রতিমন্ত্রী ও এসিল্যান্ডের সংবাদ বয়কটের সিদ্ধান্ত

অভিযোগ
প্রকাশিত April 6, 2021
প্রতিমন্ত্রী ও এসিল্যান্ডের সংবাদ বয়কটের সিদ্ধান্ত
Spread the love

প্রতিমন্ত্রী ও এসিল্যান্ডের সংবাদ বয়কটের সিদ্ধান্ত

 

আবদুল্লাহ আল মামুন, ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ-

যশোরের মনিরামপুরে উন্নয়ন মেলায় সাংবাদিকদের নিয়ে কটূক্তির অভিযোগে এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং সহকারী কমিশনার (ভূমি) পলাশ দেবনাথের সব সংবাদ বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার দুপুরে মনিরামপুর প্রেস ক্লাবের জরুরি সাধারণ সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রেসক্লাবের সভাপতি ফারুক আহম্মেদ লিটন এ সভার সভাপতিত্ব করেন। প্রেসক্লাবের সম্পাদক মোতাহার হোসেনের পরিচালনায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং সহকারী কমিশনার (ভূমি) পলাশ কুমার দেবনাথের বিষয়ে আলোচনা শুরু হলে সর্বসম্মতিক্রমে তাদের সব সংবাদ বর্জনসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সাধারণ সভায় বক্তব্যে উঠে আসে গত ২৮ মার্চ উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ করেন- মনিরামপুরে সরকারের উন্নয়নে বাঁধা দিচ্ছে সাংবাদিকরা।

এ সময় তিনি অত্যন্ত ক্ষোভ প্রকাশ করে বলেন, মনিরামপুরের কিছু তথাকথিত এবং অর্বাচীন সাংবাদিক রাস্তার উন্নয়ন কাজের সময় রাস্তায় একটি আমা ইট পেলেও তা নিয়ে লেখেন। যা উন্নয়ন কাজে বাঁধাগ্রস্ত হচ্ছে। সভা শেষে প্রতিমন্ত্রী বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এ সময় প্রেসক্লাবের নেতৃবৃন্দ প্রতিমন্ত্রীকে তাদের স্টল পরিদর্শনের জন্য অনুরোধ করলে প্রতিমন্ত্রী ক্ষুব্ধ কণ্ঠে সাংবাদিক নেতৃবৃন্দকে গালমন্দ করে বলেন, নিউজ করে যেমন বালু উত্তোলন বন্ধ করেছো, তেমনি নিউজ করে উন্নয়ন কাজও বন্ধ করে দাও। এ সময় তার আচরণে উপস্থিত সবাই হতবাক হয়ে পড়েন।

অপরদিকে সহকারী কমিশনার (ভূমি) পলাশ কুমার দেবনাথ একটি তুচ্ছ বিষয় নিয়ে সাংবাদিক হারুন অর রশিদকে সঙ্গে বিদ্রূপ ও তার সঙ্গে অহেতুক দুর্ব্যবহার করেন। ফলে এ ব্যাপারে করনীয় সম্পর্কে মনিরামপুর প্রেসক্লাবে গত শনিবার নির্বাহী পরিষদ এবং সোমবার সাধারণ পরিষদের জরুরি সভা আহ্বান করা হয়।

সাধারণ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য নিছার উদ্দিন খান আযম, সাবেক সভাপতি এস এম মজনুর রহমান, সহসভাপতি আব্দুল মতিন, মনিরুজ্জামান মনির, শাহিনুর রহমান পান্না, বর্তমান সহসভাপতি জি. এম ফারুক আলম, প্রভাষক নূরুল হক, যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান রয়েল, নির্বাহী সদস্য হোসাইন নজরুল হক, ইউনুচ আলী, মাষ্টার আনিচুর রহমান, গীতা রানী কুন্ডু, সাবেক নির্বাহী সদস্য ও সিনিয়র সাংবাদিক আব্বাস উদ্দীন, উৎপল বিশ্বাস, সিনিয়র সাংবাদিক সহকারী অধ্যাপক মোহাম্মদ বাবুল আকতার, সাবেক দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য শফিদুর রহমান, রাহাত আলী, জয়নুল আবেদীন, জিএম টিপু সুলতান প্রমুখ।

এপ্রিল ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০