১৫ই এপ্রিল, ২০২১ ইং, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা রমযান, ১৪৪২ হিজরী

নির্মাণের কয় এক মাসেই ভেঙে পড়েছে দুইটি কালভার্ট

অভিযোগ
প্রকাশিত April 5, 2021
নির্মাণের কয় এক মাসেই ভেঙে পড়েছে দুইটি কালভার্ট
Spread the love

নির্মাণের কয় এক মাসেই ভেঙে পড়েছে দুইটি কালভার্ট।

মোঃ হাসান, লামা উপজেলা প্রতিনিধিঃ–

নির্মাণের কয় এক মাসেই ভেঙে পড়েছে দুইটি কালভার্ট।

নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও অনিয়মের কারণে ২.৫০,০০০ হাজার টাকা ও ১.৫০,০০০ টাকা ব্যয়ে নির্মিত দুইটি কালভার্ট।

১ম/ কালভার্ট মুসলিম পাড়া হতে উথোয়াই পাড়া রাস্তায় আনচারের বাড়ির পার্শ্বের ঝিরিতে কালভার্ট নির্মাণ। অর্থের উৎ সঃLGSP-(2015-16) বরাদ্দঃ ২.৫০,০০০/
শুভ উদ্বোধন করেনঃ। ছাচিং প্ররু মার্মা চেয়ারম্যান, ৬নং রুপসী পাড়া ইউ.পি ওয়ার্ড সভাপতিঃমোঃশহিদ MUP ,৫নং ওয়ার্ড

২য়/ কালভার্ট মুসলিম পাড়া হতে উথাই পাড়া রাস্তায় আলমের বাড়ির পার্শ্বের ঝিরিতে কালভার্ট নির্মান। এলজি এসপি -৩ (অর্থ বছর ২০১৭-২০১৮)বরাদ্দঃ ১.৫০,০০০/শুভ উদ্বোধন করেনঃ। ছাচিং প্ররু মার্মা চেয়ারম্যান, ৬নং রুপসী পাড়া ইউনিয়ন পরিষদ। ওয়ার্ড সভাপতিঃ জনাব রোকেয়া বারী সদস্য, সংবক্ষিত-২নং ওয়ার্ড,৬নং রুসী পাড়া ইউনিয়ন। বাস্তবায়নে ৬নং রুসী পাড়া ইউনিয়ন পরিষদ, লামা, বান্দরবান

স্থানীয়দের অভিযোগ, নির্মাণকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও অনিয়মের কারণেই কালভার্ট ভেঙে গেছে। অনিয়মের তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে এলাকাবাসী। একইসঙ্গে ভুক্তভোগীরা অবিলম্বে পুনরায় কালভার্টটি নির্মাণ করতে সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করেছেন। কালভার্ট দুইটি নির্মাণ করার পর।

উদ্বোধন করার পর কালভার্টের ওপর দিয়ে মানুষ চলাচল শুরুর(কয় এক মাস ) পর বন্যায় কালভার্টটি ধসে পড়ে। এটি নির্মাণের পর থেকে এলাকাবাসীরা নিম্নমানের কাজ করার অভিযোগ তোলেন।স্থানীয় ভাবে আরো যানা যায় , কালভার্ট নির্মাণে পরিমাণের চেয়ে কম রড ও সিমেন্ট এবং নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছে।

এ কারণে বছর না যেতেই এটি ভেঙে গেছে। বর্তমানে যাতায়াতে তাদের সমস্যা সৃষ্টি হয়েছে। এটি সমাধানে দ্রুত সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এপ্রিল ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০