১৫ই এপ্রিল, ২০২১ ইং, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা রমযান, ১৪৪২ হিজরী

স্বপ্ন পূরণে মেধাবীদের পাশে উন্নয়ন ফোরাম ছাত্র কল্যাণ সংস্থা

অভিযোগ
প্রকাশিত April 2, 2021
স্বপ্ন পূরণে মেধাবীদের পাশে উন্নয়ন ফোরাম ছাত্র কল্যাণ সংস্থা
Spread the love

“স্বপ্ন পূরণে মেধাবীদের পাশে উন্নয়ন ফোরাম ছাত্র কল্যাণ সংস্থা”

প্রান্ত বিশ্বাস, ঝিনাইদহ থেকেঃ-

মির্জাপুর গ্রামের ৮ ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী ফারদিন।

তার ইচ্চা বড় হয়ে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করবে। কিন্তুু তার সেই ইচ্ছায় বাধ সাধছে দারিদ্র্য নামের নিত্য সঙ্গী। করোনা মহামারীর সময়ে ভ্যান চালক পিতার পক্ষে সম্ভব হচ্চে না ছেলের প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী কিনে দেবার। কিন্তুু তার চোখে ও আছে ছেলেকে মানুষের মতন মানুষ করার স্বপ্ন।

তিনি বলেন ” আমি আমার ছেলেকে মানুষের মতন মানুষ করতে চায়। যাতে বড় হয়ে তার এবং তার পরিবারের কোনো কষ্ট না করতে হয়, যেমনটা আমি করছি। ”

আপর দিকে বেথুলী গ্রামের ৭ম শ্রেণীতে পড়া শুভ আহমেদ এর স্বপ্ন আকাশ ছোঁয়ার। বড় হয়ে সে হতে চায় পাইলট। কিন্তুু এখানেও সেই সমস্যা দারিদ্র্যতা।

করোনার আগে তার পিতার পক্ষে তার শিক্ষা সামগ্রী কেনা সম্ভব হলেও এখন তা হয়ে পড়ছে কষ্টকর।

ঘটনা ২ টি বর্তমানে অনেক পরিবারের।প্রয়োজনীয় শিক্ষা সামগ্রীর অভাবে পিছিয়ে যাচ্চে অনেকে। আর এই পিছিয়ে পড়া মেধাবীদের নিয়ে কাজ করছে উন্নয়ন ফোরাম ছাত্র কল্যাণ সংস্থা।

ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার ৪ টি ইউনিয়নে কাজ করে আসছে সংস্থাটি।ইউনিয়নের মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী, তাদের পরীক্ষার ফর্ম পূরণ সহ অনেক কাজে সাহায্য করে উন্নয়ন ফোরাম ছাত্র কল্যান সংস্থা।

অদ্য ০২/০৪/২০২১ তারিখে উন্নয়ন ফোরাম ছাত্রকল্যাণ সংস্থা কতৃক ৪ সেট সহায়ক বই ৪ টি ইউনিয়নের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উন্নয়ন ফোরামের সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান। উসপস্থিত ছিলেন উন্নয়ন ফোরাম ছাত্র কল্যান সংস্থার সহ সভাপতি প্রসেনজিৎ, সাংগঠিক সম্পাকদ গফ্ফার মিয়া রাজ,বাদশা,সহ সংগঠনের সদস্যবৃন্দ।

এপ্রিল ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০