১৫ই এপ্রিল, ২০২১ ইং, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা রমযান, ১৪৪২ হিজরী

নড়াইল-যশোর সড়কের তুলারামপুর ব্রীজের মাঝে ধ্বস,যান চলাচল বন্ধ

অভিযোগ
প্রকাশিত March 23, 2021
নড়াইল-যশোর সড়কের তুলারামপুর ব্রীজের মাঝে ধ্বস,যান চলাচল বন্ধ
Spread the love

নড়াইল-যশোর সড়কের তুলারামপুর ব্রীজের মাঝে ধ্বস,যান চলাচল বন্ধ

 

মোঃ শাহীনুজ্জামান, নড়াইল থেকেঃ-
নড়াইল-যশোর-কালনা সড়কের তুলারামপুর ব্রীজের মাঝে ধ্বস নেমে কয়েকফুট ভেঙ্গে গেছে। ফলে সকল পরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার(২৩মার্চ) দুপুরে এই ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার বেলা ১১টার দিকে রেল লাইনের বালি সরবরাহকারী কয়েকটি ভারী ট্রাক একসাথে ব্রীজের উপর উঠলে ব্রীজটি কাপতে থাকে। এসময় মাঝের একটি স্লাবের ঢালাই খসে নদীতে পড়ে যায়।

পরপরই সেতুটির পূর্বপাশে ঢালু হয়ে যায়। সেতুটির মাঝখানে প্রায় সাড়ে চার ফুট অংশের খসে পড়েছে। রড বের হয়ে গেছে। অবস্থা খারাপ দেখে হাইওয়ে পুলিশ ব্রীজটি আটকে দেয়। এরপর সেতুর উভয়পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে।

এতে ভোগান্তির শিকার হন যাত্রীরা। বিপাকে পড়ে পণ্যবাহী যানবাহন। ঝুকিপূর্ন এই সেতু দিয়ে বর্তমানে ভারী যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়দের দাবী পুরাতন এই সেতু দিয়ে গত এক বছরে বালুভর্তি ভারী ট্রাক চলাচলে ব্রীজটি প্রতিনিয়তই ঝুকির মধ্যে চলে যাচ্ছিল। সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নড়াইলের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান বলেন, ‘স্টিলের প্লেট আনার ব্যবস্থা করা হচ্ছে। সেটি লাগানোর পর কিছুটা ঝঁুকি মুক্ত হবে। তারপরও বড় বাস ও ট্রাকসহ অন্য বড় পরিবহন এর ওপর দিয়ে চলতে দেওয়া যাবে না। এখন শুধু ভ্যান ও রিকসা চলতে দেওয়া হচ্ছে। আগামী এক মাসের মধ্যে পাশেই নির্মাণাধীন সেতুটি ব্যবহারের জন্য খুলে দেওয়া সম্ভব হবে। তখন সমস্যা থাকবে না।

জেলার একমাত্র এই সড়ক দিয়ে বেনাপোল-যশোর-নড়াইল-কালনা হয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও মানুষ যাতায়াত করে।

এপ্রিল ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০