২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

১৫ লাখ খরচে ‘উভচর নৌকা’, ঢাকায় আনার অনুমতি পেলেন না ইউসুফ

অভিযোগ
প্রকাশিত মার্চ ১৮, ২০২১
১৫ লাখ খরচে ‘উভচর নৌকা’, ঢাকায় আনার অনুমতি পেলেন না ইউসুফ

১৫ লাখ খরচে ‘উভচর নৌকা’, ঢাকায় আনার অনুমতি পেলেন না ইউসুফ

নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে ‘জল ডাঙা মুজিব পরিবহন’ নিয়ে কারিগর মো. ইউসুফ ঢাকায় যেতে চেয়েছিলেন।

কিন্তু সবধরনের প্রস্তুতি নিয়েও প্রশাসনের অনুমতি না পাওয়ায় তিনি যেতে পারেননি। বুধবার (১৭ মার্চ) বিকেলে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অনুমতি পাননি তিনি।

এর আগে দুপুরে ইউসুফ নিজেই এতথ্য নিশ্চিত করেন।

ইউসুফ লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের পূর্বচর কলাকোপা গ্রামের আবুল কালামের ছেলে।

এদিকে সোমবার (১৫ মার্চ) স্থানীয়ভাবে নৌকাটি উদ্বোধন করেছেন মো. ইউসুফ। কিন্তু অনুমতি না পাওয়ায় পূর্ব নির্ধারিত সময় বুধবার নৌকাটি নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিতে পারেননি। তিন বছর ধরে বানানো নৌকাটি নিয়ে প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার স্বপ্ন এখনো রামগতিতে আটকে আছে। প্রধানমন্ত্রীর কাছে নৌকাটি পৌঁছে দিয়ে স্বপ্ন পূরণ করতে চান তিনি।

ইউসুফ জানান, তিনি প্রধানমন্ত্রীকে উপহার দিতে রাস্তা দিয়ে চালিয়ে নৌকাটি নিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল। কিন্তু রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মোমিন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান আপাতত তাকে ঢাকায় যেতে নিষেধ করেছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে যাওয়ার অনুমতি দেয়া হবে বলে তাকে জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ইউএনও আব্দুল মোমিন বলেন, ‘জেলা প্রশাসককে নৌকাটি দেখানো হবে। এটি দেখতে তিনি আসার কথা ছিল। কিন্তু আসতে পারেননি। ডিসির অনুমতি পেলেই পাঠানোর জন্য বলা হবে।’

এ ব্যাপারে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, ‘প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে একটি উভচর নৌকা বানানোর ঘটনাটি আমি গণমাধ্যম সূত্রে জানতে পারি। তবে এ ব্যাপারে নৌকার কারিগর বা তার পরিবার কেউই আমার কাছে কোনো আবেদন করেনি। তবুও আমি নৌকাটি দেখতে যাব। এরপর সিদ্ধান্ত নেয়া হবে।’

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীকে উপহার দিতে ইউসুফ নৌকাটি নির্মাণ করেন। এটি পানি ও সড়ক পথে চলবে। তিন বছর ধরে ক্লান্তিহীন পরিশ্রম করে প্রায় ১৫ লাখ টাকা ব্যয় করে এটি নির্মাণ করেছেন তিনি। যাত্রীসহ বুধবার নৌকাটি রাস্তা দিয়ে চালিয়ে ঢাকায় যাওয়ার কথা ছিল তার। ঢাকায় যাওয়ার বিষয়ে অনুমতি চেয়ে বিষয়টি তিনি ইউএনওকে জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30