২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

সিআইডি কর্মকর্তার কোটিপতি স্ত্রী বিএনপি নেত্রী কারাগারে

অভিযোগ
প্রকাশিত মার্চ ৯, ২০২১
সিআইডি কর্মকর্তার কোটিপতি স্ত্রী বিএনপি নেত্রী কারাগারে

সিআইডি কর্মকর্তার কোটিপতি স্ত্রী বিএনপি নেত্রী কারাগারে

 

ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) কর্মরত উপপরিদর্শক (এসআই) মো. নওয়াব আলীর কোটিপতি স্ত্রী গুলজার বেগমকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

দুদকের করা মামলায় আজ মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন গুলজার বেগম। বিচারক তাঁর জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গুলজার বেগম চট্টগ্রাম মহানগর মহিলা দলের ৪ নম্বর সাংগঠনিক সম্পাদক। তাঁর স্বামী নওয়াব বর্তমানে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকায় এসআই পদে আছেন। নগরীর লালখান বাজার এলাকায় তাদের বিলাসবহুল বাড়ি রয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদুল হক জানান, ঢাকায় সিআইডিতে কর্মরত এসআই নওয়াব আলীর স্ত্রী গুলজার বেগম দুর্নীতি মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। দুদকের পক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। আদালত জামিন আবেদন গ্রহণ না করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদকের আইনজীবী আরও জানান, ১৯৯২ সালে কনস্টেবল পদে যোগ দেন নওয়াব আলী। মাছ চাষ থেকে এক কোটি ১০ লাখ টাকা আয় করেছেন বলে কাগজপত্রে দেখান। এবং এই অর্থের মালিক দেখানো হয় তাঁর স্ত্রীকে। কিন্তু বাস্তবে তাঁর মাছ চাষের কোনো প্রমাণ পাওয়া যায়নি। দুদকের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করে গুলজার বেগম ও তাঁর স্বামী এসআই নওয়াব আলীসহ চার আসামির বিরুদ্ধে গত ২৫ ফেব্রুয়ারি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। কিন্তু আসামিরা ধরা ছোঁয়ার বাইরে ছিলেন। আসামি গুলজার বেগম আজ আদালতে আত্মসমর্পণ করেন। এই মামলায় আগামী ৬ এপ্রিল শুনানির পরবর্তী দিন ধার্য রয়েছে।

এসআই নওয়াব আলী, তাঁর স্ত্রী গুলজার বেগম, কর অঞ্চল-১ চট্টগ্রামের অতিরিক্ত সহকারী কর কমিশনার (বর্তমানে অবসরপ্রাপ্ত) বাহার উদ্দিন চৌধুরী ও কর পরিদর্শক দীপংকর ঘোষকে আসামি করে আদালতে দুদক অভিযোগপত্র দিয়েছে।

সিআইডি কর্মকর্তা স্বামীর সঙ্গে বিএনপি নেত্রী গুলজার বেগম। ছবি : সংগৃহীত

দুদক তদন্তে পেয়েছে যে, নওয়াব আলীর গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদরের কেকানিয়া এলাকায়। সেখানে ২০১৩ সালে নিজের নামে ৬ দশমিক ৯০ শতাংশ জমির ওপর একটি দোতলা বাড়ি নির্মাণ করেছেন। স্ত্রী গুলজারের নামে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ছলিমপুরে ৩৫৪ শতক জমি, চট্টগ্রাম শহরের লালখান বাজার এলাকায় পার্কিংসহ এক হাজার ১০০ বর্গফুটের ফ্ল্যাট, একই এলাকায় চার শতাংশ জমি রয়েছে। গুলজারের নামে একটি মাইক্রোবাসও রয়েছে। এছাড়া গুলজার বেগমের নামে নগরীর ২৫ নম্বর রামপুর ওয়ার্ডের বড়পুকুর পাড় এলাকায় ২০ কোটি টাকা দামের একটি বহুতল ফ্ল্যাট রয়েছে।

Please Share This Post in Your Social Media
March 2024
T W T F S S M
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031