২৩শে জুলাই, ২০২১ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী

রূপান্তরিত নারী হলেন উপস্থাপক

অভিযোগ
প্রকাশিত March 6, 2021
রূপান্তরিত নারী হলেন উপস্থাপক
Spread the love

বিনোদন প্রতিবেদকঃ

বৈশাখী টিভি চ্যানেলে দেখা যাবে রূপান্তরিত নারী তাসনুভা আনান শিশিরকে।

সংগৃহীত টেলিভিশন চ্যানেলে সংবাদ উপস্থাপন করবেন রূপান্তরিত একজন নারী। নারী বা পুরুষ পরিচয়ের বাইরে দেশে এবারই প্রথম কোনো টেলিভিশন চ্যানেলে রূপান্তরিত একজন নারীকে এ সুযোগ করে দিয়েছে বৈশাখী টেলিভিশন।

এ ছাড়া টিভি চ্যানেলটির একটি নাটকেও সুযোগ পেয়েছেন এ রকম আরও একজন রূপান্তরিত নারী।

রূপান্তরিত নারী তাসনুভা আনান শিশির। ছবি: ফেসবুক থেকে বৈশাখী টেলিভিশনের সংবাদ বুলেটিনে খবর উপস্থাপন করতে দেখা যাবে রূপান্তরিত নারী তাসনুভা আনান শিশিরকে।

৮ মার্চ সোমবার আন্তর্জাতিক নারী দিবসে বৈশাখী টেলিভিশনে প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন তিনি। একই সঙ্গে চ্যানেলটির বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত হয়েছেন রূপান্তরিত আরেক নারী নুসরাত মৌ। প্রথমবারের মতো ধারাবাহিক নাটক ‘চাপাবাজ’–এর একটি পর্বে দেখা যাবে তাঁকে।

ওই পর্বটি দেখা যাবে ৮ মার্চ রাত ৯টা ২০ মিনিটে।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও নারী দিবস উপলক্ষে রূপান্তরিত দুই নারীকে চমকপ্রদ এ সুযোগ করে দিতে পেরে আনন্দিত টেলিভিশন কর্তৃপক্ষ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, দেশ, সমাজ ও সর্বস্তরের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে অন্যদের উজ্জীবিত করতে এ উদ্যোগ নিয়েছে তারা। এ বছর নারী দিবসের প্রাক্কালে সমাজের অবহেলিত রূপান্তরিত নারীদের ভেতর থেকে সম্ভাবনাময়, প্রতিভাবানদের সংবাদ ও নাটকে যুক্ত করার তাদের এ উদ্যোগ সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে এবং অন্যদের এগিয়ে আসতে উত্সাহ জোগাবে তাদের বিশ্বাস।

চাপাবাজ নাটকে তারিক স্বপন ও রূপান্তরিত নারী নুসরাত মৌ। সংগৃহীত জন্মগতভাবে অনেকেই নানা শারীরিক ও মানসিক সীমাবদ্ধতা নিয়ে ভূমিষ্ঠ হয়।

এ কারণে কখনো কখনো পারিবারিক ও সামাজিকভাবে বঞ্চনা ও অবহেলার শিকার হতে হয় তাদের। সম্প্রতি ভোটার হিসেবে নারী বা পুরুষের পাশাপাশি হিজড়া পরিচয়েও নিবন্ধনের অধিকার লাভ করেছেন রূপান্তরকামী ও তৃতীয় লিঙ্গের মানুষেরা।

এবার তৃতীয় লিঙ্গের মানুষদের গণমাধ্যমে কাজের সুযোগ করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করল বৈশাখী টেলিভিশন।

জুলাই ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১