৫ই মার্চ, ২০২১ ইং, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে রজব, ১৪৪২ হিজরী

বাগাতিপাড়া পৌর মেয়র বিএনপির সভাপতি মোশাররফ বরখাস্ত

অভিযোগ
প্রকাশিত January 28, 2021
বাগাতিপাড়া পৌর মেয়র বিএনপির সভাপতি মোশাররফ বরখাস্ত
Spread the love

আব্দুল বারী, বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি: সরকারী নির্দেশনা অমান্য, জাতীয় দিবসগুলো অংশগ্রহন না করা, এডিপির অর্থ ব্যায়ে অনিয়ম সহ নানা অভিযোগে বরখাস্ত হয়েছেন নাটোরের বাগাতিপাড়া পৌরসভার মেয়র মোশাররফ হোসেন।

গত ২১ জানুয়ারী স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারী করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী।

স্থানীয় সরকার বিভাগ পৌরশাখা-২ এর উপ সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে বলা হয়, সরকারী দায়িত্ব পালন না করা, সরকারী নির্দেশনা অমান্য করা, জাতীয় দিবসগুলোতে অংশগ্রহন না করা এবং এডিপির অর্থ ব্যয়ে অনিয়ম করা সহ নানা অভিযোগে গত ২১ জানুয়ারী তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। বরখাস্তের আদেশ কপি জেলা প্রশাসক, মেয়র, উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে।

নাটোরের বাগাতিপাড়া পৌরসভা না রাখার পক্ষে প্রকাশিত গেজেটের বিরুদ্ধে মামলা জটিলতার কারণে ৯ বছর ধরে নির্বাচন অনুষ্ঠিত হয়নি এ পৌরসভায়। তাই একটানা ১৬ বছর এই পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করে চলছিলেন উপজেলা বিএনপির সভাপতি মোশাররফ হোসেন। ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে তিনিই প্রশাসক ও মেয়র হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। প্রতিষ্ঠার পর ২০০৪ সালের ২৬ জুলাই প্রশাসক হিসেবে দায়িত্ব পান তিনি। ২০০৬ সালে প্রথম নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

এরপর ২০০৮ সালে পদবি পরিবর্তন হয়ে মেয়র হন। প্রতিষ্ঠার পর থেকে এই পৌরসভার চেয়ারে তিনি অসীন রয়েছেন প্রায় ১৬ বছর ধরে। ২০০৬ সালে নির্বাচনের পর ২০১১ সালে তার মেয়াদ শেষ হলেও নির্বাচন না হওয়ায় মেয়র হিসেবে এখনো তিনিই বহাল ছিলেন।

মার্চ ২০২১
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১