২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মাধবপুরে তেলবাহী ট্রেন লাইনচ্যুত ট্রেন চলাচল বন্ধ

অভিযোগ
প্রকাশিত ডিসেম্বর ৬, ২০২০
মাধবপুরে তেলবাহী ট্রেন লাইনচ্যুত ট্রেন চলাচল বন্ধ

মাধবপুরে তেলবাহী ট্রেন লাইনচ্যুত
ট্রেন চলাচল বন্ধ

 

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ-

ঢাকা সিলেট রেল সেকশনের হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজীবাজার রেল স্টেশনের নিকট একটি তেলবাহী ট্রেনের ইঞ্জিন সহ ৫ টি বগি লাইনচ্যুত হয়েছে। দূর্ঘটনার সময় তেলবাহী ট্রেনে আগুন ধরে যায়। খবর পেয়ে মাধবপুর ফায়ার সার্ভিস ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রন করে। রোববার (৬ ডিসেম্বর) দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে। ট্রেন লাইনচ্যুতের পর সিলেটের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্রগ্রাম থেকে সিলেটগামী একটি ডিজেলবাহী ট্রেন প্রায় ১২ টার দিকে শাহজীবাজার রেল স্টেশনের নিকট পৌছালে লাইনচ্যুত হয়ে রেল লাইনের পাশে পড়ে যায়। মুহুর্তের মধ্যে ট্রেনে অগ্নিকান্ডের সৃষ্টি হয়। ট্রেনের চালক হামিদ আলী জানান, রেল কর্মচারিরা ওই সময় লাইনের পয়েন্টের মেরামতের কাজ করছিল। মেরামত কাজে ক্রটি থাকায় ইঞ্জিন সহ ৫ টি বগি লাইনচ্যুত হয়।
ট্রেন যাত্রার সবুজ সংকেত স্বাভাবিক ছিল। রেলকর্মীদের কাজে ক্রটি জনিত কারনে ওই অনা কাঙ্গিত দূর্ঘটনা ঘটে। আমরা চট্রগ্রাম থেকে বিক্রয় উপযোগী শোধন করা মেঘনা কোম্পানির তেল ভর্তি করে সিলেটে যেতে ছিলাম।
এ সময় দূর্ঘটনার পতিত বগি থেকে ডিজেল র্নিগত হতে থাকলে এলাকার লোকজন ২ টি বগি থেকে ডিজেল বিভিন্ন ছোট কন্টিনারে ভরে ও বালতি দিয়ে তেল নিয়ে গেছে। শাহজীবাজার রেল স্টেশন মাস্টার মোয়াজ্জেল হোসেন জানান, ট্রেনের যাত্রা সংকেতে কোন ক্রটি ছিল না। তবে স্টেশনের কাছে মেরামত কাজে পয়েন্টের লোকজনদের ক্রটির কারনেই মূলত এ ধরনের দূর্ঘটনা ঘটেছে । রেল দূর্ঘটনার ফলে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার করতে ইতিমধ্যে কাজ শুরু করেছে। তবে রেল মেরামত শেষে আগামীকাল সোমবার নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media
April 2024
T W T F S S M
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30